Home / উপজেলা সংবাদ / আ. রব বিএসসিকে ইউনিয়নবাসী চেয়ারম্যান হিসাবে দেখতে চায়
আ. রব বিএসসিকে ইউনিয়নবাসী চেয়ারম্যান হিসাবে দেখতে চায়

আ. রব বিএসসিকে ইউনিয়নবাসী চেয়ারম্যান হিসাবে দেখতে চায়

চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে মনোনীত ১২নং দ্বাদশ গ্রাম ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা আব্দুর রব বিএসসিকে ইউনিয়নবাসীও চেয়ারম্যান হিসেবে দেখতে চায় বলে এলাকার জনগণ জানিয়েছে।

এ উপজেলায় নতুনভাবে গঠিত দ্বাদশ গ্রাম ইউনিয়নটিতে এবারে প্রথম চেয়ারম্যান নির্বাচন। আসছে আগামী মার্চ-এপ্রিল ইউপি নির্বাচন উপলক্ষে দ্বাদশ গ্রাম ইউনিয়নে আওয়ামীলীগ ও বিএনপির অন্যান্য ইউনিয়নের তুলনায় এ ইউনিয়নে প্রার্থী কমই শুনা যাচ্ছে। তবে দলমত নির্বিশেষে এ ইউনিয়নের সাধারণ ভোটারদের মুখে এখন পর্যন্ত বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী আব্দুর রব বিএসসির নামই শোনা যাচ্ছে।

১৩ ফেব্রুয়ারি শনিবার এই ইউনিয়নের ক’টি গ্রামের মতো ইছাপুরা গ্রামের মফিজুল ইসলাম, আহসান, মনির হোসেনসহ স্থানীয় বাসিন্দাদের সাথে আলাপ করলে তারাও এ ইউনিয়নের যোগ্য প্রার্থী হিসেবে আ. রবের নাম বলেন ।

খোঁজ নিয়ে জানা যায়, আব্দুর রব মিয়া ইউনিয়নের ইছাপুরা গ্রামে এক মুসলিম পরিবারে জম্মগ্রহণ করেন। বর্তমানে তিনি চাঁদপুর জেলা আওয়ামী মুক্তিযোদ্ধালীগের সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন।

তার পারিবারিক বর্ণনায় দেখা যায়, তার প্রথম সন্তান আ. কাদের শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার নির্বাহী কর্মকর্তা ও তার পুত্রবধূ শারমীন সুলতানা সিলেট মৌলভী বাজার উপজেলার ভূমি কর্মকর্তা। ২য় সন্তান সৌদি প্রবাসী, ৩য় সন্তান ইঞ্জি. রিপন একটি আইটি প্রতিষ্ঠানে কর্মরত।

এছাড়াও বাকি ৩ ছেলের মধ্যে একজন আইনজীবী, আরেকজন ডাক্তার এবং সর্বশেষ জন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত রয়েছে।

আ. রব মিয়া দীর্ঘদিন শিক্ষাগত পেশায় নিয়োজিত থাকার পর অবসরগ্রহণ করেন। এরপর তিনি ২০১৫ সালে তার এলাকার টেকের বাজারে বাবার নামে আনোয়ার আলী মেমোরিয়াল স্কুল এন্ড কলেজ স্থাপন করে আশেপাশের গ্রামগুলোতে শিক্ষার আলো স্থাপন করে নজির সৃষ্টি করেন।

তৎকালীন সময় ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে ভারত পাড়ি দিয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েন। তারপর ১৯৭২ সালে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। ১৯৭৩ থেকে ৭৯ পর্যন্ত হাজীগঞ্জ থানা মুক্তিযোদ্ধা সংসদের সভাপতি ও পরে থানা কমান্ডারের দায়িত্বে ছিলেন।

গণতান্ত্রিক প্রক্রিয়ায় মেজর (অব.) রফিকুল ইসলামের নির্বাচনী দায়িত্বে পালন করে বর্তমান পর্যন্ত আওয়ামীলীগ অনুসারী কর্মকান্ডে নিজকে নিয়োজিত রেখে এলাকাবাসীর উন্নয়নের লক্ষ্যে কাজ করে আসছেন।

এ বিষয়ে আ. রব বিএসসি চাঁদপুর টাইমসকে বলেন, আমি এলাকাবাসীর ইচ্ছায় নির্বাচন করতে চাই। নির্বাচিত হলে আমার লক্ষ্যই থাকবে এলাকার উন্নয়নমূলক কাজে নিয়োজিত থাকা।

জহিরুল ইসলাম জয়, হাজীগঞ্জ করেসপন্ডেন্ট

 

|| আপডেট: ০৮:১৯ অপরাহ্ন, ১৩ ফেব্রুয়ারি ২০১৬, শনিবার

এমআরআর