Home / উপজেলা সংবাদ / কচুয়া / আরেকটু মাটি সরলেই তলিয়ে যাবে কচুয়ার বিতারা ভূমি অফিস
bitara-bhumi-office
পূর্বে প্রকাশিত প্রতিবেদনে বিতারা ইউনিয়ন ভূমি অফিস (ফাইল ছবি)

আরেকটু মাটি সরলেই তলিয়ে যাবে কচুয়ার বিতারা ভূমি অফিস

চাঁদপুরের কচুয়া উপজেলার ৩নং বিতারা ইউনিয়নের মাঝিগাছা বাজারস্থ ইউনিয়ন ভূমি কার্যালয়টি গাছ হেলে পড়ায় ও পানি বেড়ে যাওয়ায় কার্যালয়টি পুকুরে ভেঙ্গে পড়ার আশংকা দেখা দিয়েছে।

রোববা (২৪ জুন) সকালে ইউনিয়ন ভূমি কার্যালয় পুকুর সংলগ্ন দক্ষিণ পাশে বিরাট কড়ই গাছটি পানিতে হেলে পড়ে যায়। ফলে ইউনিয়ন ভূমি কার্যালয় দক্ষিণ ও পূর্ব পাশে এবং ভিতরের অংশে বিরাট ফাটল দেখা দিয়েছে।

সরেজমিনে মাঝিগাছা গ্রামের অধিবাসী স্কুল শিক্ষক ফখরুল ইসলাম ও বাজার ব্যবসায়ী মোঃ শরিফুল ইসলাম জানান, মাঝিগাছা ইউনিয়ন ভূমি কার্যালয়টি দীর্ঘদিন যাবত নানান সমস্যার মধ্য দিয়েই পরিচালিত হয়ে আসছে।

বর্তমানে ওই কার্যালয়ের গাছ হেলে পড়ায় মূল ভবনটি পুকুরের (দিঘীর) পানিতে তলিয়ে যাওয়ায় সম্ভাবনা দেখা দিয়েছে। দ্রুত ভবনটি নতুন করে নির্মান ও পুকুরের অংশ জরুরি ভিত্তিতে গাইড ওয়াল নির্মান সময়ের দাবি হিসেবে পরিনত হয়েছে।

বিতারা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা (চ.দা) মোঃ আলমগীর হোসেন জানান, দীর্ঘদিন ধরে ভূমি অফিসটি ঝুঁকিপূর্ণ অবস্থায় অফিসিয়াল কার্যক্রম পরিচালিত হয়ে আসছে।

বিশেষ করে ইউনিয়নের বাসিন্দাদের জমি পর্চা, খতিয়ান, খারিজসহ অন্যান্য কাগজপত্র ঝুঁকিপূর্ণ ভাবে রাখতে হচ্ছে। তিনি আরো জানান, বিষয়টি তাৎক্ষনিক কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়, উপজেলা সহকারী কমিশনার ভূমি মহোদয়সহ অন্যান্যদেরকে মৌখিক ও লিখিত ভাবে জানানো হয়েছে।

এদিকে সংশ্লিষ্ট দপ্তরের প্রতি এলাকাবাসী বিতারা ইউনিয়ন ভূমি কার্যালয়টি মানবিক দিক বিবেচনা করে, জনস্বার্থে দ্রুত নতুন ভবন নির্মান ও গাইড ওয়াল নির্মাণের দাবি জানিয়েছেন।

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু

Leave a Reply