Home / সারাদেশ / আরসি কোলা কারখানার উৎপাদন বন্ধের নির্দেশ
আরসি কোলা কারখানার উৎপাদন বন্ধের নির্দেশ

আরসি কোলা কারখানার উৎপাদন বন্ধের নির্দেশ

‎Wednesday, ‎May ‎20, ‎2015  10:53:24 PM

গাজীপুর করেসপন্ডেন্ট :

গাজীপুরের বাহাদুরপুরে পারটেক্স গ্রুপের কোমল পানীয় আরসি কোলা কারখানার বর্জ্যে পরিবেশ দূষণের অভিযোগে সেটির উৎপাদন বন্ধ করে দেওয়া হয়েছে। স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে জেলা প্রশাসক মো. নুরুল ইসলাম বুধবার দুপুরে সরেজমিনে পরিদর্শনে গিয়ে কারখানাটির উৎপাদন বন্ধ রাখার নির্দেশ দেন।

এদিকে আরসি কোলা কারখানার পরিবেশ দূষণের বিষয়টি তদন্ত করার জন্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হোসেনের নেতৃত্বে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

গাজীপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার সত্যজিৎ দাস এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, গাজীপুর সদর উপজেলার বাহাদুরপুর এলাকার কোমল পানীয় আরসি কোলার কারখানার বর্জ্যে আশপাশের প্রায় ৫ কিলোমিটার এলাকার কৃষিজমিসহ পরিবেশের দূষণ হচ্ছে স্থানীয় অধিবাসীরা এ রকম অভিযোগ করে আসছিল। এর ভিত্তিতে বুধবার দুপুরে গাজীপুরের জেলা প্রশাসক মো. নুরুল ইসলাম সরেজমিনে পরিদর্শনে যান। এ সময় পরিবেশ দূষণের সত্যতা পাওয়ায় জেলা প্রশাসক কারখানার উৎপাদন পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন। পরিবেশ দূষণের বিষয়টি তদন্ত করার জন্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৫ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি আগামী ৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেবে।

তিনি জানান, কারখানা এলাকা পরিদর্শনের সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হোসেন, জেলা ভূমি হুকুম দখল কর্মকর্তা সাজিদ আনোয়ার, পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক সোনিয়া সুলতানাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা সেখানে উপস্থিত ছিলেন।

 

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫

 

নিয়মিত ফেসবুকে নিউজ পেতে লাইক দিন : www.facebook.com/chandpurtimesonline/likes

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।