Home / জাতীয় / আরও দুই মরদেহ উদ্ধার, নিহত ১৯
মরদেহ

আরও দুই মরদেহ উদ্ধার, নিহত ১৯

রাজধানীর গুলিস্তানে সিদ্দিকবাজারে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবনের বেসমেন্টে আজ বুধবার বিকেলে আরও দুজনের মরদেহের সন্ধান পেয়েছে উদ্ধারকারী দল। ইতিমধ্যে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আরকজনের মরদেহ এখনো ভেতরে রয়েছে। ওই মরদেহটি উদ্ধারে কাজ শুরু করা হয়েছে। উদ্ধার হওয়া মরদেহটি ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে। এ নিয়ে এ ঘটনায় ১৯ জনের মরদেহ পাওয়া গেছে। ফায়ার সা‌র্ভিস সদর দপ্তরের সহকারী প‌রিচালক মো. আখতারুজ্জামান সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন।

গতকাল মঙ্গলবার বিকেল পৌনে পাঁচটার দিকে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে সাততলা একটি ভবনে বিস্ফোরণ ঘটে। এতে পাশের আরেকটি পাঁচতলা ভবনও ক্ষতিগ্রস্ত হয়। এর মধ্যে সাততলা ভবনের বেসমেন্ট, প্রথম ও দ্বিতীয় তলা বিধ্বস্ত হয়। আর পাঁচতলা ভবনের নিচতলা ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ভবনের দ্বিতীয় থেকে পঞ্চম তলা পর্যন্ত ব্র্যাক ব্যাংকের কার্যালয়। সেখানে উদ্ধারকাজ চালায় ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট।

বিস্ফোরণের পর ভবনটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় রাত পৌনে ১১টার দিকে উদ্ধারকাজ স্থগিতের কথা জানান ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগীয় উপপরিচালক দিনমণি শর্মা। তিনি বলেন, ‘ভবনটি ঝুঁকিপূর্ণ হয়ে গেছে। এই অবস্থায় ভবনের ভূগর্ভস্থ স্থানে উদ্ধারকাজ চালানো সম্ভব নয়। তাই উদ্ধারকাজ স্থগিত করা হয়েছে। সকালে সেনাবাহিনী এলে আবার উদ্ধারকাজ শুরু হবে।’

এই বিস্ফোরণে আহত হয়েছেন ১২০ জনেরও বেশি। কয়েকজন এখনো নিখোঁজ আছেন।

আজ সেখানে দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ চালাচ্ছে ফায়ার সার্ভিসসহ বিভিন্ন উদ্ধারকারী সংস্থা।

টাইমস ডেস্ক/ ৮ মার্চ ২০২৩