Home / খেলাধুলা / আমার প্রথম লক্ষ্য হচ্ছে বিশ্বকাপের মঞ্চে নিজের সেরাটা খেলা : সজীব
আমার প্রথম লক্ষ্য হচ্ছে বিশ্বকাপের মঞ্চে নিজের সেরাটা খেলা : সজীব

আমার প্রথম লক্ষ্য হচ্ছে বিশ্বকাপের মঞ্চে নিজের সেরাটা খেলা : সজীব

‘‘না, আমি মনে করি না জাতীয় দলের খেলায় এর কোনো প্রভাব পড়বে। এমন সব ধাক্কা সামলে দল সাফল্যের পথে এগিয়ে যাবে, এটি আমি সব সময়ই বিশ্বাস করি’’

জাতীয় দলে জায়গা পাওয়াটা তাঁর অনেক দিনের স্বপ্ন। কিন্তু এমন সময়ে দলে সুযোগ পাবেন তা ভাবেননি বাঁহাতি স্পিনার সাকলাইন সজীব। ত্রুটিপূর্ণ বোলিং অ্যাকশনের কারণে সাময়িক নিষিদ্ধ আরাফাত সানির বদলে দলে নেওয়া হয়েছে তাঁকে। দলে সুযোগ পেয়ে তিনি দারুণ খুশি হলেও কিছুটা দুঃখও পেয়েছেন জাতীয় দলের দুই নির্ভরযোগ্য ক্রিকেটার নিষিদ্ধ হওয়ায়।

সাক্ষাৎকারে সজীব জানালেন নিজের অনুভূতি আর ভাবনার কথা।

প্রশ্ন : টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝপথে জাতীয় দলে জায়গা পেয়েছেন। কেমন লাগছে?

সজীব : জাতীয় দলে খেলাটা প্রত্যেক ক্রিকেটারেই স্বপ্ন থাকে, আমার এই স্বপ্নের পূর্ণতা পাচ্ছে বলে, ভালোলাগাটা একটু বেশিই বলতে হবে। নির্বাচকরা আমার ওপর যে আস্থা রেখেছেন, এখন তার প্রতিদান দিতে চাই আমি। সুযোগটাকে ভালোভাবে কাজে লাগাতে চাই।

প্রশ্ন : এমন সময়ে জাতীয় দলে সুযোগ পেয়েছেন, যখন বাংলাদেশ দলের দুই ক্রিকেটার নিষিদ্ধ হয়েছেন। এভাবে দলে জায়গা পাওয়ার অনুভূতিটা কেমন?

সজীব : সত্যি বলতে আমার কাছে খুবই খারাপ লাগছে তা। তাঁরা দুজনেই খুবই ভালো ক্রিকেটার, এতে কোনো সন্দেহ নেই। এভাবে দলে জায়গা পেতে হবে তা আশাই করিনি আমি। কিন্তু বাস্তবতাকে মেনে নিতেই হবে আমাদের। তাই খারাপ লাগাটাকে দূরে ঠেলে দেশের জন্য খেলতে হবে আমাদের সবাইকে।

প্রশ্ন : ঘরোয়া আসরগুলোতে নিশ্চয়ই তাসকিন আহমেদ ও আরাফাত সানির সঙ্গে খেলেছেন?

সজীব : হ্যাঁ, ঘরোয়া আসরগুলোতে বিভিন্ন পর্যায়ে তাঁদের সঙ্গে খেলার অভিজ্ঞতা আমার আছে। তাঁদেরকে খুবই কাছ থেকে দেখেছি। দুজনই অসাধারণ ক্রিকেটার। এই কারণে খারাপলাগাটা বেড়েছে আমার।

প্রশ্ন : এখন আপনার ব্যক্তিগত লক্ষ্য কী?

সজীব : এখন আমার প্রথম লক্ষ্য হচ্ছে, বিশ্বকাপের মতো মঞ্চে নিজের সেরাটা খেলার। দেশের ভালো কিছু অর্জনের সাক্ষী হতে পারলে আমার ভালোলাগাটা আরো বেড়ে যাবে। আর দ্বিতীয় লক্ষ্য হচ্ছে, জাতীয় দলে স্থায়ীভাবে জায়গা করে নেওয়া।

প্রশ্ন : বয়স প্রায় ২৮। মনে হচ্ছে কিছুটা দেরিতে জাতীয় দলে জায়গা পেয়েছেন?

সজীব : হ্যাঁ, এটা ঠিক কিছুটা দেরিতেই জাতীয় দলে জায়গা পেয়েছি। তবে কখনোই আমার চেষ্টার কমতি ছিল না। ঘরোয়া আসরগুলোতে সব সময়ই আমি নিজের সেরাটা খেলেছি। দেরিতে হলেও এখন নির্বাচকদের দৃষ্টি কাড়তে পেরেছি, এটাই আমার কাছে সবচেয়ে বড় ব্যাপার।

প্রশ্ন : এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশকে কোথায় দেখতে চান?

সজীব : আমার আশা, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ অন্তত সেমিফাইনালে খেলুক। সেই সামর্থ্য বাংলাদেশ দলের আছেও। কারণ গত এক বছরের বেশি সময় ধরে বাংলাদেশ দল দারুণ ক্রিকেট খেলেছে। সে ধারাবাহিকতায় এবারও ভালো কিছু করবে বলে আমার বিশ্বাস।

প্রশ্ন : দুটি নিষেধাজ্ঞা বাংলাদেশ দলের জন্য বড় ধাক্কা। আপনার কি মনে হয় জাতীয় দলের খেলায় এর প্রভাব ফেলবে?

সজীব : না, আমি মনে করি না জাতীয় দলের খেলায় এর কোনো প্রভাব পড়বে। এমন সব ধাক্কা সামলে দল সাফল্যের পথে এগিয়ে যাবে, এটি আমি সব সময়ই বিশ্বাস করি।

সূত্র : এনটিভি অনলাইন

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক ||আপডেট: ০৮:৩৩ অপরাহ্ন, ১৯ মার্চ ২০১৬, শনিবার

এমআরআর