Home / জাতীয় / রাজনীতি / ‘আমারে ঝাড়বাতি দেখাও, পরে ফ্যানও থাকে না’
ATTACHMENT DETAILS Obaydul-Kader-
ফাইল ছবি

‘আমারে ঝাড়বাতি দেখাও, পরে ফ্যানও থাকে না’

মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটে সড়ক ও জনপথ বিভাগের ‘পরিদর্শন বাংলো’ উদ্বোধন করেছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ উপলক্ষে বৃহস্পতিবার থেকেই বাংলোটি ধুয়েমুছে সাজানো হয়েছে। বাংলোর নিচ থেকে দুই তলা পর্যন্ত বেশ কয়েকটি ঝাড়বাতি ঝুলানো হয়েছে। যা দৃষ্টি এড়ায়নি খোদ মন্ত্রীরও।

এসময় উপস্থিত সড়ক বিভাগের কর্মকর্তাদের উদ্দেশ্যে মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘আমারে ঝাড়বাতি দেখাও, পরে ফ্যানও থাকে না।’

মন্ত্রী শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে পৌঁছালেও, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব এম.এ এন সিদ্দিকী পেছনে পড়ায় বাংলোর ভেতরে বসে তার জন্য প্রায় আধাঘণ্টা অপেক্ষা করেন। পরে দুপুরে তিনি বাংলোটি উদ্বোধন করেন।

এসময় মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয়, জেলা প্রশাসক রাশিদা ফেরদৌস, পুলিশ সুপার মাহফুজুর রহমান, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট গোলাম মহিউদ্দিন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের চিফ ইঞ্জিনিয়ার ইবনে আলম হাসান, সাবেক চিফ ইঞ্জিনিয়ার ফিরোজ আলম ও মানিকগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মহীবুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে বিএনপির পক্ষ থেকে বাজেট প্রত্যাখ্যান প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বাজেটের বিরোধীতা করা বিএনপির স্বভাবে পরিণত হয়েছে। গত ৮ বছর ধরে তারা বাজেটকে গণবিরোধী বলে পুরনো কথা নতুন করে বলছেন।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ঢাকা-আরিচা মহাসড়ক নবীনগর থেকে পাটুরিয়া ঘাট পর্যন্ত ফোর লেনে উন্নীত করা হবে। এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের অর্থিক সহযোগিতায় সেপ্টেম্বর থেকে এর কাজ শুরু হবে।

পরিবহনে চাঁদাবাজির বিষয়ে মন্ত্রী বলেন, চাঁদাবাজদের বিষয়ে সরকারের মনোভাব কঠোর। এর সঙ্গে  জড়িত কাউকে ছাড় দেয়া হবে না। অন্যান্য বছরের তুলনায় এবার রাস্তার অবস্থা ভালো। তাই আসন্ন ঈদে জনগণের ভোগান্তি সহনীয় মাত্রায় থাকবে বলে জানান মন্ত্রী।

নিউজ ডেস্ক :  আপডেট, বাংলাদেশ সময় ০৪:০২ পিএম,  ৩ জুন  ২০১৬, শুক্রবার

ডিএইচ