Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / সব হারিয়ে আমরা এখন পথে বসে আছি
চাঁদপুরের হাজীগঞ্জ বাজারের
ফাইল ছবি

সব হারিয়ে আমরা এখন পথে বসে আছি

চাঁদপুরের হাজীগঞ্জ বাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় অর্ধশতাধিক দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

রোববার দিনগত রাত একটার দিকে বাজারের টিন পট্টির ‘ভাই ভাই স্টোর’ নামের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে বলে জানিয়েছে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।

প্রায় সাড়ে ৩ ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনায় কেউ হতাহত হয়নি।

প্রত্যক্ষদর্শী স্থানীয় ফয়সাল ও রিয়াদ জানান, চারপাশে বিল্ডিংয়ের দোকান থাকায় আগুনের হাত থেকে পুরো বাজারকে রক্ষা করা গেছে। যদিও কাঠের তৈরি দোকানসহ প্রায় অর্ধশতাধিক ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে।

হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব আশফাকুল আলম চৌধুরী জানান, আগুনে আনুমানিক ১৩-১৪টি দোকান ও গোডউন পুড়ে গেছে। খোরশেদ, কারী, আবুল বাশার, অনিল সাহা, মান্নান ও তফুর দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়াও ফাতেমা এন্টারপ্রাইজ, লেপ-তোষকের দোকান, একটি খাবার হোটেল, হার্ডওয়ার ও মুদি মালের গোডাউন, হুগলার দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে বিপুল পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত দোকানের মালিকরা বলেন, আগুনে পুড়ে আমাদের সব শেষ হয়ে গেছে। সব দোকান মিলে আমাদের প্রায় ২০ কোটি টাকার মত ক্ষতি সাধিত হয়েছে। আমরা সব হারিয়ে এখন পথে বসে আছি।

চাঁদপুর ফায়ার সার্ভিসের সহকারী উপ-পরিচালক ফরিদ আহমেদ জানান, ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছে।

হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজন জানান, ব্যবসা প্রতিষ্ঠানগুলোর ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করা যায়নি। তবে কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে হাজীগঞ্জ পৌর মেয়র আ.স.ম. মাহবুবুব-উল আলম লিপন, অতিরিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন ও হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন রনিসহ হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নেতারা ঘটনাস্থলে ছুটে আসেন।

হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া জানান, অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া দোকান মালিকদের তালিকা তৈরি করে আর্থিকভাবে সহযোগিতা করা হবে।

প্রতিবেদক:জহিরুল ইসলাম জয়,৩ জুলাই ২০২০