Home / চাঁদপুর / আমরা বীরের জাতি মাথা উঁচু করেই বাঁচবো : চাঁদপুরে দীপু মনি
আমরা বীরের জাতি মাথা উঁচু করেই বাঁচবো : চাঁদপুরে ডা. দীপু মনি

আমরা বীরের জাতি মাথা উঁচু করেই বাঁচবো : চাঁদপুরে দীপু মনি

চাঁদপুর সদর উপজেলার ইচলী, সাপদী ও চরমেয়াশা এলাকায় বিদ্যুৎ সংযোগের উদ্বোধন এবং জেলা আওয়মীলীগের নব-গঠিত কমিটির নেতৃবৃন্দকে সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিজয় দিবসে বেলা ১১টায় প্রধান অতিথি হিসেবে বিদ্যুৎতায়নের উদ্বোধন করেন এবং বক্তব্য রাখেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি।

তিনি বক্তব্যে বলেন, জাতির জনককে হত্যার পর থেকে বাংলাদেশের অগ্রযাত্রা ব্যহত করতে পরাজিত শক্তিরা নানা রকম চক্রান্ত করে আসছে। বর্তমান সময়েও বিনএনপি-জামাত সে চক্রান্ত অব্যাহত রেখেছে। কিন্তুর বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজকে দেশ এগিয়ে যাচ্ছে। এখন কোন মানুষ না খেয়ে থাকে না। তথ্য প্রযুক্তির উন্নয়নের ফলে মোবাইলে যে কোন অ্যাপের মাধ্যমে প্রয়োজনীয় সব কাজ করা যাচ্ছে। এখন সকল ক্ষেত্রে স্বচ্ছতা ফিরে এসেছে।

তিনি বলেন, নিকট অতিতেও চাঁদপুরে ব্যবসায়ীক যে ঐতিহ্য হারিয়ে গিয়েছিলো বর্তমানে সে ঐতিহ্য ফিরে এসেছে। আপনাদের ভোটে নির্বাচিত হয়ে আমি চাঁদপুরের উন্নয়নে কাজ কারর চেষ্টা করেছি। ১৯৭৩ সালের পর এখানে নৌকার কোনো প্রার্থী বিজয়ী হয়নি। আপনারা আমাকে ভোট দিয়েছন বলেই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে কাজ করে যাচ্ছি। ইচলী এলাকার সাথে চাঁদপুর শহরের যোগাযোগ সহজ করতে ডাকাতিয়ার উপর একটি বেইলী ব্রিজ করা হবে। এবং এ বিষয়ে আমি আপনাদের আশ্বস্ত করছি।

তিনি আরো বলেন, উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আগামী নির্বাচনে নৌকাকে জয়যুক্ত করে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী বানাবেন বলে আমি বিশ্বাস করি। বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। আমরা বীরের জাতি, তাই মাথানত করে নয় উঁচু করেই বাঁচবো। কোথাও যেন মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ না হয় সেদিকে সবাই খেয়াল রাখব। গত ১০০ বছরে দেশের বিদ্যুৎ উৎপাদন ছিলো মাত্র ১৬শ’ মেগাওয়াট। আর আওয়ামী লীগের শাসনামলের বিগত ১৪ বছরের ১৬ হাজার ৫শ’ মেগাওয়াট বিদ্যুৎ উৎপন্ন কয়েছে। আজকে ৫ কিলোমিটার নতুন লাইনে ৩২৪ গ্রাহকের কাছে বিদ্যুৎ পৌছে দেয়া হচ্ছে। বিদ্যুৎ ব্যবহারে আপনারা মিতব্যয়ী এবং সাবধানতা অবলম্বনন করবেন।

ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি বাচ্চু বেপারীরর সভাপতিত্বে ও সদর উপজেলা যুবলীগ যুগ্ম আহবায়ক তাজুল ইসলাম মিয়াজীর পরিচালনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক অ্যাড. মজিবুর রহমান ভুইয়া, পৌর আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাবুল, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সদস্য আইয়ুব আলী বেপারী, জেলা যুবলীগ যুগ্ম আহবায় মাহফুজুর রহমান টুটুল, ৯নং বালিয়া ইউপির চেয়ারম্যান তাজুল ইসলাম মিয়াজী, বালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক, জেলা যুবলীগ সদস্য আব্দুল গণি, ইউনিয়ন যুবলীগের সভাপতি দেলোয়ার হোসেন প্রমুখা এসময় জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, সদর উপজেলা যুবলীগ যুগ্ম আহবায়ক শিমুল হাসান সাম্মু, জেলা ছাত্রলীগের সহসভাপতি তৌহিদুল ইসলাম মিলন, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি নাছির খান সহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও মহিলা আওয়ামী লীগ সহ অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আশিক বিন রহিম \
: আপডেট, বাংলাদেশ সময় ৯:০০ পিএম, ১৬ ডিসেম্বর ২০১৭, শনিবার
ডিএইচ