আব্দুল জলিল (রহঃ) এর পবিত্র ১৪তম বার্ষিক উরশ মোবারক অনুষ্ঠিত

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার পীরে তরিকত,ইমামে আহ্লে সুন্নাত, ওস্তাজুল ওলামা, শামছুল মাশায়েখ, শায়খুল ইসলাম অধ্যক্ষ আল্লামা হাফেজ মুহাম্মদ আব্দুল জলিল (রাঃ) এর ১৪তম বার্ষিক ২ দিন ব্যাপী পবিত্র ওরশ মোবারক অনুষ্ঠিত হয়েছে।

১৭ ফেব্রুয়ারি বাদ ফজর মতলব উত্তর উপজেলার সাদুল্যাপুর ইউনিয়নের আমিয়াপুর গাউছিয়া জলিলিয়া দরবার শরীফ কমপ্লেক্স- বিশ্বব্যাপী সৌভ্রাতৃত্ব, সৌহার্দ্য ও সম্প্রীতির তাগিদ জানিয়ে আখেরি মুনাজাত এবং তাবারক বিতরণের মধ্য দিয়ে ২ দিন ব্যাপী বার্ষিক ওরশ মোবারক ও মাহফিল শেষ হয়। যা গত ১৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার শুরু হয়ে গতকাল ১৬ ফেব্রুয়ারি শুক্রবার পর্যন্ত চলে। ওরশ শরীফ উদযাপন কমিটি ও বাংলাদেশ যুবসেনা ব্যবস্থপনায় বাদ আছরের পর থেকে মাহফিল শুরু হলেও মাগরিবের নামজের পর পর মসজিদ লোকে লোকারণ্য হয়ে যায়। যেখানে হাজার হাজার ধর্মপ্রাণ মানুষের জন্য মাহফিল শেষে তবারকের ব্যবস্থা করেছেন। মাহফিলে মহিলাদের পর্দাসহকারে প্রজেক্টরের মাধ্যমে ওয়াজ শুনার সু-ব্যবস্থা করা হয়। এতে কয়েক শতাধিক মহিলা মুসুল্লিরা অংশ গ্রহন করেন। মাহফিল শেষে উপস্থিত মুসল্লিদের মাঝে তাবারক বিতরণ করা হয়। তাছাড়া মাহফিল শুষ্ট ভাবে পরিচালানোর জন্য বাংলাদেশ যুবসেনার একশ জন ভলান্টিয়ার কাজ করছেন। মাহফিল চলাকালীন সময়ে পীরে তরিকত,ইমামে আহ্লে সুন্নাত, ওস্তাজুল ওলামা, শামছুল মাশায়েখ, শায়খুল ইসলাম অধ্যক্ষ আল্লামা হাফেজ মুহাম্মদ আব্দুল জলিল (রাঃ) এর মাজার জেয়াত করেন বিভিন্ন অঞ্চল থেকে আসা ভক্ত ও আশেকগন।

১৪তম বার্ষিক ওরশ শরীফের সার্বিক ব্যবস্ফনায় ছিলেন, সাদুল্যাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ ইউসুফ মিয়া। আখেরি মোনাজাত পরিচালনা করেন, আমিয়াপুর গাউছিয়া জলিলিয়া দরবার শরীফ এর খলিফা ও আমিয়াপুর হযরত বিবি ফাতেমা (রাঃ) মহিলা দাখিল মাদ্রাসার সুপার আলহাজ্ব হযরত মাওলানা মুফতী ফারুক আহাম্মাদ আল-কাদরী।
এতে সভাপতিত্ব করেন, আমিয়াপুর গাউছিয়া জলিলিয়া দরবার শরীফ কমপ্লেক্স এর নির্বাহী সভাপতি আলহাজ্ব মোঃ শাহ্ আলম।

গমাপনী দিনের মাহফিলে প্রধান বক্তা হিসেবে ওয়াজ করেন, আলহাজ্ব হযরত মাওলানা নেওয়মত উল্লাহ আজহারী ও হযরত মাওলানা মুফতী মনিরুজ্জামান আল কাদরী। বিশেষ বক্তা হিসেবে ওয়াজ করেন হযরত মাওলানা শায়েখ সৈয়দ মুহাম্মদ হাসান আল-আজহারী, হযরত মাওলানা মুফতী গাজী সোলাইমান আল-কাদরী, হযরত মাওলানা মুফতি সাইফুল ইসলাম হেলারী, হযরত মাওলানা মুফতি ফরিদ উদ্দিন আল-কাদরী, হযরত মাওলানা মফিতি শাহ আলম জিহাদী ও হযরত মাওলানা জামাল উদ্দিন নূরী। এছাড়াও দেশের স্থানীয় উলামায়ে ক্বেরামরা তাদের মূল্যবান বক্তব্য পেশ করেন। মাহফিলে বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ এমএ এফ সুমনসহ মতলব উত্তর উপজেলার বিশিষ্ট শিল্পপতি,ব্যবসায়ী,বিভিন্ন রাঝনেতিক,সামাজিক,সুধিসমাজসহ স্থানীয় আওয়ামী রীগ,যুবরীগ,ছাত্রলীগ,অন্যান্য সহযোগি সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মাহফিলটি পরিচালনা করেন, সাদুল্যাপুর ইউনিয়ন ওলামায়ে আহলে সুন্নাত এর সাধারণ সম্পাদক মাওলানা মোঃ আমিনুল ইসলাম ও সাবেক শিক্ষক মাওলানা মোঃ আবু তালেব।

মাহফিল বিষয়ে সাদুল্যাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউসুফ মিয়া জানান প্রতিবারের মত এবারো তারা মতলব উত্তর উপজেলার সাদুল্যাপুর ইউনিয়নের আমিয়াপুর গাউছিয়া জলিলিয়া দরবার শরীফ কমপ্লেক্স- ১৪তম বার্ষিক ২ দিন ব্যাপী পবিত্র ওরশ মোবারক এবং দোয়া ও মাহফিলের আয়োজন করেছে। যেখানে হাজার খানেক মানুষের জন্য মাহফিল শেষে তবারকের ব্যবস্থা করেছেন। তাছারা মাহফিল শুষ্ট ও শান্তিপূর্নভাবে ভাবে পরিচালানোর জন্য বাংলাদেশ যুবসেনার একশ জন ভলান্টিয়ার কাজ করেছেন। আলহামদুল্লিাহ বিশ্বব্যাপী সৌভ্রাতৃত্ব, সৌহার্দ্য ও সম্প্রীতির তাগিদ জানিয়ে আখেরি মুনাজাতের মধ্য দিয়ে মাহফিলটি সুন্দরভাবে শেষ হয়।

নিজস্ব প্রতিবেদক, ১৭ ফেব্রুয়ারি ২০২৪

Share