Home / চাঁদপুর / আন্দোলনের মধ্য দিয়েই আওয়ামী লীগের জন্ম : ডা. দীপু মনি
আন্দোলনের মধ্য দিয়েই আওয়ামী লীগের জন্ম : ডা. দীপু মনি

আন্দোলনের মধ্য দিয়েই আওয়ামী লীগের জন্ম : ডা. দীপু মনি

চাঁদপুর জেলা আওয়ামী লীগের আয়োজনে বৃহস্পতিবার (২৩ জুন) বিকেলে চাঁদপুর ক্লাবে ৬৭ তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা, ইফতার মাহফিল ও কেক কাটা অনুষ্ঠিত হয়।

ইফতার মাহফিল পূর্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বকক্তব্যে পররাষ্ট্র বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি এমপি বলেন, ‘বাংলাদেশ আওয়ামী লীগ ১৯৪৯ সালে জন্ম হয়েছিলো। আওয়ামী লীগের প্রতিষ্ঠা শুরু থেকেই এর চলা খুব কঠিন ছিলো। মানুষের আন্দোলনের মধ্য দিয়ে মূলত সংগঠনটির জন্ম হয়েছে। ১৯৭১ সাল থেকে আওয়ামীলীগ সংগঠনটির মাধ্যমে স্বাধীন হয়েছিলো। আওয়ামী লীগ আদর্শ নিয়েই রাজনীতি শুরু করেছিলো, অনেক ত্যাগ-তিতীক্ষায় দেশকে মুক্ত করতে চেয়েছে। যার সবটুকু অনুপ্রেরণা জাগিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি আওয়ামীলীগ সংগঠনটি নিয়ে বাঙালিদের সাথে স্বাধীনতার ঝাল বুনেছিলেন।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সাবেক সহ-সভাপতি মো. ইউসুফ গাজীর পরিচালনায় তিনি আরো বলেন, ‘আওয়ামীলীগ এখনো সততা, নিষ্ঠা, আন্তরিকতা নিজে কাজ করছে। বাংলাদেশ এখন উন্নতীর লক্ষ্যে এগিয়ে যাচ্ছে। যার কৃতিত্ব বর্তমান জননেত্রী শেখ হাসিনার। প্রধান মন্ত্রী শেখ হাসিনা বিশ্বের কাছে সমাজ উপযোগী নেতা হিসেবে পরিচিতি লাভ করেছেন। বাংলাদেশ যখনই এগিয়ে যায়, তখনই এক দলের তা পছন্দ হয় না। আজকে বাংলাদেশে বিধর্মীদের হত্যা করা হচ্ছে। কি অপরাধ তাদের ছিলো? যার যার ধর্ম তার তার কাছে। যারা দেশে এসব নাশকতা সৃষ্টি করছে আমাদেরকে একত্রিত হয়ে তা প্রতিহত করতে হবে।’

ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, উপদেষ্টা আব্দুর রশিদ সর্দার, সাবেক সহ-সভাপতি আলহাজ্ব ওচমান গণী পাটোয়ারী, হাজীগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক একেএম ফজলুল হক, হাইমচর উপজেলা চেয়ারম্যান নুর হোসেন পাটোয়ারী, মতলব দক্ষিন উপজেলা চেয়ারম্যান সিরাজুল মোস্তফা তালুকদার, আওয়ামী নেতা ডা. জে আর ওয়াদুদ টিপু, আ’মীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন (এসডু) পাটোয়ারী, সাবেক আইন বিষয়ক সম্পাদক অ্যাড. বিণয় ভূষন মজুমদার, সাবেক তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুর রব ভূঁইয়া, সাবেক সদস্য অ্যাড. জসিম উদ্দিন পাটোয়ারী, আওয়ামী নেতা রফিকুল ইসলাম ভূঁইয়া, সন্তোষ কুমার দাস, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাবুল, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলী আরশ্বাদ মিয়াজী, জেলা যুবলীগের আহ্বায়ক আলহাজ্ব মিজানুর রহমান কালু ভূঁইয়া, মহিলা আওয়ামী লীগের সদস্য সচিব অধ্যাপিকা মাসুদা নুর প্রমুখ। ইফতার মাহফিলে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন পাটোয়ারী জামে মসজিদের ঈমাম মাও. আবদুস সালাম।

ইফতার মাহফিল শেষে ডা. দীপু মনি এমপিসহ জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ দলীয় ৬৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কেককাটা হয়।

প্রতিবেদক- শরীফুল ইসলাম