Home / উপজেলা সংবাদ / কচুয়া / আধুনিক বাংলাদেশের নির্মাতা শিক্ষার্থীরা : কচুয়ায় শিক্ষামন্ত্রী

আধুনিক বাংলাদেশের নির্মাতা শিক্ষার্থীরা : কচুয়ায় শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, শিক্ষার্থীরাই হবে নতুন প্রজম্মের নির্মাতা। গুনগত শিক্ষা অর্জনের মাধ্যমে বাংলদেশকে সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে তুলতে শিক্ষার্থীরা অগ্রণী ভূমিকা রাখবে। বিজ্ঞান ও প্রযুক্তি ভিত্তিক শিক্ষা অর্জন করে দেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধশালী করবে। এসব অর্জনই স্বাধীনতার মূল লক্ষ্য।’

ডিজিটাল বাংলাদেশের পরিচয় দিতে গিয়ে তিনি বলেন, ‘মুক্তিযদ্ধের চেতনা ও কঠিন চ্যালেঞ্জ বুকে ধারন করে এগিয়ে যাওয়ার নামই ডিজিটাল বাংলাদেশ। বর্তমান সরকার শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে শিক্ষার্থীদের উপবৃত্তি ও শিক্ষকদের মর্যাদা, বেতন-ভাতা দ্বিগুন করেছে। লোক সাহিত্যিক ড.মনসুর উদ্দিনের নামে কচুয়ার অজোপাড়া গাঁয়ে মহিলা কলেজটি প্রতিষ্ঠা হওয়ায় নারীদের শিক্ষা গ্রহনের অবারিত সুযোগ সৃষ্টি হয়েছে। সমাজে সমতা সৃষ্টির লক্ষ্যে পুরষের চিন্তা শক্তিকে মেয়েরা তাদের মেধা ও বুদ্ধি দিয়ে জয় করতে হবে। তাহলে ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত এদেশ শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাবে।’

তিনি শনিবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুরের কচুয়ার উপজেলার হাসিমপুর ড.মনসুর উদ্দীন মহিলা কলেজের একাদশ শ্রেনীর শিক্ষার্থীদের নবীন বরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি ও জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান মোঃ গোলাম হোসেনের সভাপতিত্বে নবীন বরন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড.মহীউদ্দীন খান আলমগীর এমপি,চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন-কলেজের অধ্যক্ষ তাপস কুমার দত্ত। মন্ত্রী একই দিন বিকেলে কচুয়ার ড.মনসুর উদ্দীন মহিলা কলেজে অভিভাবক, এলাকাবাসীর সাথে মতবিনিময় ও গুলবাহার আশেক আলী খান স্কুল এন্ড কলেজ মাঠে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

জিসান আহমেদ নান্নু, কচুয়া করেসপন্ডেন্ট

পডেট ৩:৫০ পিএম, ৬ ফেব্রুয়ারি ২০১৬, শনিবার

ডিএইচ