Home / জাতীয় / আতশবাজির মধ্য দিয়ে ২০২১ বরণ
নতুন

আতশবাজির মধ্য দিয়ে ২০২১ বরণ

বৃহস্পতিবার রাত ১২টা বাজার সঙ্গে সঙ্গে বর্ণীল আলোকসজ্জা ও আতশবাজির মধ্য দিয়ে ২০২১ বরণ শুরু হয়। এর সাথে মহাকালের অমোঘ নিয়মে বিদায় নিলো ২০২০ সাল। করোনা মহামারির কারণে বিষাদের বছর হিসেবে ইতিহাসে থেকে যাবে এই সালটি। তারপরেও নতুন ও ভালোর আশায় ২০২১ কে বরণ করে নিচ্ছে দেশের মানুষ।

কালের পরিক্রমায় শুরু হতে যাচ্ছে আরও একটি নতুন বছর। বিদায়ী বছরের হতাশা ও বঞ্চনাকে পেছনে ফেলে ভালো কিছু প্রাপ্তির স্বপ্ন নিয়ে মানুষ বরণ করে নেবে নতুন বছরকে।

নানাবিধ অনিশ্চয়তার মধ্যে নতুন বছরের আগমন। তাই প্রত্যাশার পারদে যোগ হয়েছে নতুন মাত্রা। কামনা করি, সব ধরনের স্থবিরতা কাটিয়ে নতুন বছর সবার জীবনে বয়ে আনুক অনাবিল আনন্দ। দেশে ফিরে আসুক শান্তি, সমৃদ্ধি, স্বস্তি ও গতিময়তা।

বস্তুত একটি বছরের বিদায় ও আগমনে প্রত্যেক বিবেক-বুদ্ধিসম্পন্ন মানুষের কর্তব্য হলো, অতীত জীবন নিয়ে চিন্তা-ভাবনা তথা আত্মসমালোচনা ও অনুশোচনার মাধ্যমে জীবনের হিসাব-নিকাশ পর্যালোচনা করা। তাই বছর শেষে আমাদের হিসাব করে দেখতে হবে, কেমন ছিল গত বছরে কার্যক্রম।

মানবজীবনে ভালো-মন্দের হিসাব গ্রহণ ও ভবিষ্যৎ জীবনের নতুন সংকল্প ভীষণ জরুরি। কারণ প্রত্যেকটি রাত-দিন, সপ্তাহ, মাস, বছরের আগমন ও প্রস্থান এ সম্পর্কে আমাদের সচেতন করে।

স্টাফ করেসপন্ডেন্ট, ১ জানুয়ারি ২০২১