Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / আগামী নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে : ত্রাণমন্ত্রী
Maya-chodhuary

আগামী নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে : ত্রাণমন্ত্রী

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি বলেছেন, ‘আগামী নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে। উন্নয়নের প্রতীক নৌকার বিজয় মানেই উন্নয়ন ও গণতন্ত্রের বিজয়। ২০১৮ সালের ডিসেম্বরে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।’

শুক্রবার (১৯ জানুয়ারি) দুপুরে চাঁদপুরের মতলব মোহনপুর এলাকায় নিজবাসভবনে অসহায় ও দুস্থ শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণকালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, শীতে অসহায় ও দুস্থ মানুষের কষ্ট লাঘবে সরকার কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা বিভিন্ন স্থানে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ অব্যাহত রেখেছি। আওয়ামী লীগ ক্ষমতায় থাকার সময়ে দেশের মানুষ না খেয়ে থাকেনি এবং এই কনকনে শীতে শীতার্ত মানুষগুলো কষ্ট পায়নি। দেশে এখন বিদ্যুৎ, খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। যেই পদ্মা সেতু নিয়ে চ্যালেঞ্জ নিয়ে তাও আজ বাস্তবায়নে এগিয়ে চলছে।

ত্রাণ মন্ত্রী মায়া চৌধুরী আরো বলেন, আজকের বাংলাদেশ আন্তর্জাতিক বিশ্বে উন্নয়নের মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ৯ বছরে দেশ মর্যাদার আসনে অধিষ্ঠিত হয়েছে। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ হবে ডিজিটাল মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিনিত হবে।

তিনি আরো বলেন, ২০১৮ সালের মধ্যে প্রত্যেক ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছানো হবে। সকল রাস্তা পাঁকা করা হবে। সরকারের উন্নয়ন কর্মকান্ড প্রত্যেক ঘরে ঘরে পৌঁছে দেয়া হবে। এছাড়া সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্যবিবাহ ও মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে তিনি দলীয় নেতা কর্মী এবং মুক্তিযোদ্ধাদের প্রতি আহবান জানান।

এদিকে এর আগে সকালে উপজেলার ৬নং কলাকান্দা ইউনিয়ন মহিলা আ’লীগের নেতৃবৃন্দ সাথে তিনি মতবিনিময় করেন। এসময় মন্ত্রী বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে শেখ হাসিনার বিকল্প নেই। তিনি এখন বিশ্বের নন্দিত নেতা। তার নেতৃত্বে আজ নারী ও পুরুষ সমানভাবে কাজ করে যাচ্ছে।সহায় রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার ক্ষেত্রে একটি উদাহরণ সৃষ্টি করেছেন। এজন্য বিশ্ব তাকে ‘মাদার অব হিউম্যানিটি’ নামে চেনে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন মানিক,কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা সাজেদুল হোসেন চৌধুরী দিপু, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ মঞ্জু, ছেংগারচর পৌরসভার মেয়র রফিকুল আলম জজ, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহাঙ্গীর আলম হাওলাদার, ত্রানমন্ত্রীর সহধর্মিনী মহিলা আ’লীগের উপদেষ্টা মিসেস পারভিন চৌধুরী, মহিলঅ আ’লীগের উপদেষ্টা সূবর্ণা চেওধুরী বীণা, ত্রাণ মন্ত্রীর পিএস বৃহত্তর মতলবের সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ তমিজ উদ্দিন, উপজেলা পষিদের ভাইস চেয়ারম্যান আলিপুল ইসলাম সরকার ইমন, মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফা আক্তার প্রমুখ।

খান মোহাম্মদ কামাল
: আপডেট, বাংলাদেশ সময় ১১:৫৯ পিএম, ১৯ জানুয়ারি ২০১৮, শুক্রবার
ডিএইচ