Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে দিনমজুর কন্যা নাহিমা জীবন মৃত্যুর সন্ধিক্ষণে
হাজীগঞ্জে দিনমজুর কন্যা নাহিমা জীবন মৃত্যুর সন্ধিক্ষণে

হাজীগঞ্জে দিনমজুর কন্যা নাহিমা জীবন মৃত্যুর সন্ধিক্ষণে

চাঁদপুরের হাজীগঞ্জে ব্রেন টিউমারে আক্রান্ত ১০ম শ্রেণির ছাত্রী নাহিমা আক্তার জীবন-মৃত্যুর সন্ধিক্ষে হাসপাতালের বারান্দায় যন্ত্রণায়র প্রহর গুনছেন।

অসহায় পরিবার একের পর এক এনজিও থেকে কিস্তি উঠিয়ে চিকিৎসার জন্য ব্যয় করে সর্বশেষ ৫০ হাজার টাকার বিনিময়ে ভিটা-মাটি টুকুও বন্ধক রেখে ঢাকা নিউরো সাইন্স হাসপাতালের অপেক্ষার প্রহর গুনছেন বলে জানা যায়।

ব্রেন টিউমারে আক্রান্ত নাহিমা বাকিলা ইউনিয়নের ৪নং ওয়ার্ড রাধাঁসার গ্রামের কাশেম প্রধানের মেয়ে ও শ্রীপুর উচ্চ বিদ্যালয়ের ব্যবসায়ী শাখার ১০ম শেণির ছাত্রী।

অসুস্থ অবস্থায় গত ৯ মাস পূর্বে ঢাকার একটি হাসপাতালে পরীক্ষা করার পর জানতে পারে তার মাথায় টিউমার হয়েছে।

বর্তমানে চিকিৎসার জন্য প্রায় ২ লাখ টাকা প্রয়োজন। ব্রেন টিউমারে আক্রান্ত নাহিমার বাবা একজন দিনমজুর। পরিবারের অসহায় অবস্থায় বর্তমানে স্কুল পড়–য়া নাহিমার জীবন-মৃত্যুর মুখোমুখি অবস্থানে রয়েছেন।

সর্বশেষ গত ১০/১২ দিন পূর্বে বাড়ির ঘর ভিটা ৫০ হাজার টাকা বন্ধক রেখে নাহিমার বাবা তাকে চিকিৎসার জন্য ঢাকা নিয়ে যান। বর্তমানে ঢাকা নিউরো সাইন্স হাসপাতালে ৬ষ্ট তলায় ৬২৬ নং ব্রেডের পাশে অবস্থানে দিন পার করছেন।

অপারেশনের জন্য টাকার ব্যবস্থা করতে না পেরে এখন পর্যন্ত সিটও পায়নি বলে অসহায় পরিবারটির দাবি। আর এ জন্য জনপ্রতিনিধি, বিক্তবান ও প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছেন নাহিমার পরিবার।

ইতিপূর্বে বাকিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নগদ কিছু অর্থ দান করেছেন এবং সর্বশেষ গত ৩০ সেপ্টেম্বর তার পরিষদের পেডে সাহায্যের জন্য প্রত্যয়ন পত্র দিয়েছেন।

মেয়ের চিকিৎসার জন্য সহযোগিতা চেয়ে মা তাছলিমা বেগম বিকাশ নং ০১৮৬৯৯৭৬২০৮ দিয়েছেন।

প্রতিবেদক:জহিরুল ইসলাম জয়
অক্টোবর ০৩,২০১৮