Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / বিএনপির হাঁকডাকে আওয়ামী লীগ ভয় পায় না: মায়া চৌধুরী
আওয়ামী লীগ

বিএনপির হাঁকডাকে আওয়ামী লীগ ভয় পায় না: মায়া চৌধুরী

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, ‘বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে বাংলাদেশ যখন সারা বিশ্বে একটি মর্যাদাশীল জাতি হিসেবে প্রশংসিত হচ্ছে, বিএনপি নামক দলটি তখন ষড়যন্ত্রের নতুন ধারা শুরু করেছে।’

২২ ফেব্রুয়ারি মঙ্গলবার চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

‘আগামী নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় আসতে পারবে না’-বিএনপি নেতাদের এমন বক্তব্য প্রসঙ্গে মায়া চৌধুরী বলেন, জাতীয় নির্বাচন যতই এগিয়ে আসছে বিএনপি ততই হাঁকডাক শুরু করছে। বিএনপির হাঁকডাকে আওয়ামী লীগ ভয় পায় না।

তিনি আরও বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ একটি সুশৃঙ্খল দল। কেননা, দলটির নেতৃত্বে রয়েছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যিনি দেশের উন্নয়নে দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন। অন্যদিকে, এতিমদের টাকা আত্মসাৎসহ নানা দুর্নীতি বিএনপি নেত্রী খালেদা জিয়ার মাথার ওপর। মানুষ হত্যাকারী ও অর্থ লুট-পাট যার নেশা, সেই তারেক রহমান বিদেশে পলাতক। আজ তাদের দল চলছে এলোমেলোভাবে। নেই কোনো শৃঙ্খলা। আর দলীয় শৃঙ্খলা নেই বলেই বিএনপি আজ বিলুপ্তির পথে।

সংবর্ধিত অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা জননেত্রী শেখ হাসিনা যখন যে দায়িত্ব দিয়েছেন নিষ্ঠার সাথে পালন করেছি।কখনো দলের সাথে বেঈমানি করি নাই। দলের স্বার্থে সকল কিছু ভূলে গেছি। তিনি বলেন, নেত্রী বলেছেন, আমি কেন মতলব থেকে নির্বাচন করি। আমি নেত্রীকে বলেছি মতলবের মানুষ কে ভালোবাসি বিধায় মতলব থেকে নির্বাচন করি। তিনি আরো বলেন, আসুন হিংসার রাজনীতি পরিহার করে সকল ভেদাভেদ ভুলে মতলব কে সিঙ্গাপুর বানাই। আজকের সমাবেশ প্রমান করে মতলবের মাটি শেখ হাসিনার ঘাঁটি।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম আরও বলেন, ‘আজকে আমাকে থানা আওয়ামী লীগের পক্ষ থেকে যে সংবর্ধনা প্রদান করেছেন আমি আপনাদের ভালোবাসায় ধন্য। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমাকে যে সম্মান দিয়েছেন, আমি তার কাছে কৃতজ্ঞ। শেখ হাসিনা আমার ওপর যে দায়িত্ব অর্পণ করেছেন, তা পূরণ করতে চেষ্টা করবো। আপনাদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাবো।জনবিচ্ছিন্ন বিএনপি অংশ না নিলেও নির্বাচন কমিশন গঠন ও নির্বাচন প্রক্রিয়া কোনটাই বন্ধ হবে না। নীতি আদর্শহীন বিএনপি নিজের স্বার্থে সকালে এক কথা ও বিকেলে আরেক কথা বলেন।’

মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাড.রুহুল আমিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএ কুদ্দুসের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ ভুইয়া। প্রধান বক্তা হিসেবে চাঁদপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

এতে আরো বক্তব্য রাখেন,বক্তব্য রাখেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু, চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি প্রকৌশলী আঃ রব ভুইয়া, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগ সম্মেলন প্রস্তুতি কমিটির সিনিয়র যুগ্ম-আহবায়ক জাহাঙ্গীর আলম হাওলাদার, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আইউব আলী গাজী, ছেংগারচর পৌর মেয়র রফিকুল আলম জর্জ, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মনির হোসেন বেপারি, মতলব উত্তর উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ হোসেন, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মিনহাজ উদ্দিন খান প্রমূখ।

এসময় বাংলাদেশ ছাত্রলীগের সহ সম্পাদক আশফাক হোসেন চৌধুরী মাহী, মতলব উত্তর উপজেলা মহিলা আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা পারভীন চৌধুরী রিনা, উপদেষ্টা সুবর্ণা চৌধুরী বীনা, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন মানিক, জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও রেলওয়ে শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ হুমায়ন কবির, ঢাকা সিটি করপোরেশনের কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক, জাতীয় শ্রমিকলীগ ঢাকা মহানগর দক্ষিনের সাংগঠিক সম্পাদক লায়ন ফারুক আহম্মেদ তিতাস, জেলা যুবলীগের আহ্বায়ক আলহাজ মিজানর রহমান কালু ভূইয়া, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগ সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা মিয়া মোঃ জাহাঙ্গীর আলম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসান উল্লাহ আখন্দ, এডভোকেট জহিরুল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট রুহুল আমিন সরকার, দপ্তর সম্পাদক শাহ আলম, গুস বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজী, সদস্য গাজী মাইনুদ্দিন, মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সভাপতি লিয়াকত আলী, সাধারণ সম্পাদক বিএইচ এম কবির আহমেদ, ঢাকা সিটি করপোরেশনের কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক, জেলা আওয়ামী যুবলীগের আহবায়ক মিজানুর রহমান ভুইয়া কালু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এডভোকেট জসিম উদ্দিন, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক পারভেজ করিম বাবু, মতলব দক্ষিণ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সিরাজুল মোস্তফা তালুকদার, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম হাওলাদার, গাজী ইলিয়াছুর রহমান, শাহজাহান প্রধান, সদস্য ও মোহনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শামছুল হক চৌধুরী বাবুল, ফতেপুর পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী, সাবেক চেয়ারম্যান দেলোয়ার হোমেন দানেশ, সদস্য গাজী মুক্তার হোসেন, উপজেলা যুবলীগের সদস্য হাসান মোর্শেদ আহার চৌধুরী, কলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুস সোবহান সরকার শুভা, মোহনপুর ইউনিয়নের বিশিষ্ট ব্যবসায়ী মোঃ হাবিবুর রহমান হাফিজ তপাদার,ছেংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির খান,জেলা পরিষদের সদস্য আল আমিন ফরাজী, মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের আহবায়ক মিনহাজ উদ্দিন খান,যুগ্ম আহবায়ক তামজিদ সরকার রিয়াদ সহ আওয়ামী লীগ সহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ২২ ফেব্রুয়ারি উপজেলার ছেংগারচর সরকারি মডেল উচ্চ রবিদ্যালয় মাঠে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য মনোনীত হওয়ায় উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত সংর্ধনা অনুষ্ঠান দুপুর থেকে মতলব উত্তরের বিভিন্ন ইউনিয়নের হাজার হাজার আওয়ামী লীগের কর্মীরা বিভিন্ন যানবাহনে করে ব্যানার, ফ্যাষ্টুন, প্লেকাড সহ মিছিল নিয়ে সংবর্ধনা উপস্থিত হয়। এটি বিশাল জনসভায় পরিনত হয়ে যায়। মিছিলে মিছিলে মুখরিত হয় পুরো এলাকা। এসময় নেতাকর্মীরা মায়া চৌধুরীর আগমন শুভেচ্ছায় স্বাগত, মতলবের মাটি শেখ হাসিনার ঘাটি, মতলবের মাটি মায়া চৌধুরীর ঘাটি,মায়া ভাই আসছে রাজপথ কাপছে,মায়া ভাই ভয় নাই,রাজপথ ছাড়ি নাই’’ শ্লোগানে শ্লোগানের মূখরিত করে তোলেন।

এদিকে মহিলা সমাবেশের আলোচনা সভার পূর্বে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য,দু’বারের সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রমকে সংবর্ধনা অনুষ্ঠানে জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

নিজস্ব প্রতিবেদক