Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় রহিমানগরে বিদ্যুৎ উপকেন্দ্রের উদ্বোধন
কচুয়ায় রহিমানগরে বিদ্যুৎ উপকেন্দ্রের উদ্বোধন

কচুয়ায় রহিমানগরে বিদ্যুৎ উপকেন্দ্রের উদ্বোধন

চাঁদপুর কচুয়ায় গোহট গ্রামে ২৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৩৩/১১ কেভি এমভিএ কচুয়া-২ উপকেন্দ্রের শুক্রবার(০৫ অক্টোবর) বিকেলে শুভ উদ্বোধন হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শান্তি, উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে দেশ। আত্ম সামাজিক, স্বাস্থ্য, শিক্ষা, বিদ্যুৎসহ সকল ক্ষেত্রে দেশের অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। বিদ্যুৎ ও যোগাযোগ আধুনিক সুযোগ সুবিধার মধ্যে বড় দুটি উপকরণ।’

তিনি বলেন, এ দুটি প্রযুক্তি ধরে রেখে বর্তমান সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। বিদ্যুৎ ব্যবহার করে আধুনিক সুযোগ সুবিধা ও উন্নত জীবন মানে এগিয়ে যাওয়া যায়। বিদ্যুতের ব্যবহারের ফলে জ্ঞান, বিদ্যা চর্চা ও আলোর পথে এগিয়ে যাওয়া সম্ভব। বিদ্যুৎ মানুষকে সামনে এগিয়ে যাওয়ার মনোবল সৃষ্টি করে। কচুয়া উপজেলায় ২৪৩টি গ্রামের মধ্যে আংশিক কিছু বাড়ি ছাড়া প্রতিটি গ্রামে বিদ্যুতের আওতায় আনা হয়েছে।

তিনি আরো বলেন, ‘আগামী দু’মাসের মধ্যে আংশিক কিছু কিছু বাকি থাকা বিদ্যুৎ সংযোগ দিয়ে পুরো উপজেলাকে শতভাগ বিদ্যুতের আওতায় আনা হবে। তাই এই নানামুখী উন্নয়নের সরকারকে আবারো ক্ষমতায় রাখতে নৌকা মার্কায় ভোট দিতে হবে।’

চাঁদপুর-১ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মোঃ সেফায়েত উল্লাহর সভাপতিত্বে ও কচুয়া পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম মোঃ জাহাঙ্গীর আলমের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আইয়ুব আলী পাটওয়ারী, সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, জেলা পরিষদ সদস্য সালাউদ্দিন ভূইয়া, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা সহিদ, পৌর মেয়র নাজমুল আলম স্বপন। বক্তব্য রাখেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোফাচ্ছেল হোসেন খান, কাজের দায়িত্ব প্রাপ্ত ঠিকাদার ও জাপান প্রবাসী মিজানুর রহমান সরদার, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন সবুজ ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সৈয়দ রবিউল ইসলাম রাসেলসহ অন্যান্যরা।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু
০৫ অক্টোবর,২০১৮