Home / চাঁদপুর / চাঁদপুরে আইনজীবী ও পুলিশের পাল্টাপাল্টি মামলা
court-chandpur

চাঁদপুরে আইনজীবী ও পুলিশের পাল্টাপাল্টি মামলা

চাঁদপুরে পুলিশ-আইনজীবী হাতাহাতির ঘটনার ৮দিন পর পাল্টাপাল্টি মামলা দায়ের করা হয়েছে। ২৪ জানুয়ারি বিকেলে দুই পক্ষ থেকে চাঁদপুর আদালতে এবং চাঁদপুর মডেল থানায় পৃথক দু’টি মামলা করা হয়।

এরমধ্যে কর্তব্যরত অবস্থায় মারধর করার অভিযোগ এনে চাঁদপুর মডেল থানার এএসআই মোঃ হিমন ইসলাম চাঁদপুর মডেল থানায় একটি মামলা দায়ের করেছে।

যার মামলা নং- ৪০/৪০, তারিখ: ২৪/০১/২০২২ইং। ধারা ১৮৯/৩৩২/ ৩৫৩/ ৩০৭/৫০৬।

অপরদিকে চাঁদপুর আইনজীবী সমিতির সাবেক সিনিয়র সহ-সভাপতি অ্যাড. আব্দুল্লাহ হিল বাকীকে রক্তাক্ত জখম করার অভিযোগে একই দিন চাঁদপুর আদালতে পুলিশের এএসআই মো. হিমন ইসলামের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

আরও পড়ুন… চিকিৎসাধীন আইনজীবীকে দেখতে হাসপাতালে পুলিশ সুপার

প্রসঙ্গত, গত ১৭ জানুয়ারি শহরের বাসস্ট্যান্ড মোড়ে ফয়সাল মার্কেটের সামনে একজন অটো চালককে থাপ্পার দেয়ার ঘটনায় অ্যাড. আব্দুল্লাহ হিল বাকী এবং পুলিশের সহকারী উপ-পরিদর্শক হিমন ইসলামের বাকবিতণ্ডার ঘটনা ঘটে। এতে হিমন ইসলামের মাথার হেমলেটের আঘাতে অ্যাড. আব্দুল্লাহ হিল বাকী রক্তাক্ত জখম হয়।

এই ঘটনায় চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদ আহত আইনজীবীকে দেখতে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে যান। ঘটনাটি সুষ্ঠু তদন্তে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন।

আরও পড়ুন…  হাসপাতালে চিকিৎসাধীন আইনজীবীকে দেখতে গেলেন স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ

এদিকে এ ঘটনার পর ১৮ জানুয়ারি চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সিনিয়র আইনজীবী চাঁদপুর মডেল থানার সহকারী উপ-পরিদর্শক হিমন ইসলামের শাস্তির দাবীতে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করেন।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ বলেন, পুলিশের ডিউটিরত অবস্থায় তার কর্তব্যকাজে বাধা প্রদান এবং তাকে মারধর করার অপরাধে চাঁদপুর মডেল থানার পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো: হিমন ইসলাম বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। এখন তদন্ত সাপেক্ষে আইনানুগভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২৫ জানুয়ারি ২০২২