Home / চাঁদপুর / চাঁদপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অসিত বরণ দাশ
অসিত বরণ দাস
ভারপ্রাপ্ত অধ্যক্ষ অসিত বরণ দাশ

চাঁদপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অসিত বরণ দাশ

আজ রোববার ১ মার্চ চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ পদ থেকে অবসরজনিত কারণে বিদায় নেন প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেন । আর ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদে নিয়োগ পান উপাধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ।

দা‌য়িত্ব হস্তানতরকালে সদ্য বিদায়ী অধ্যক্ষ ব‌লেন, ২০১২ সালে এই কলেজে উপাধ্যক্ষ হিসেবে যোগদান করি। সেই হিসেবে এই কলেজে আমার কর্মকাল ৭ বছর ৭ মাস ৭দিন। আমার জীবনের একটি সুবর্ণ সময় এই কলেজে কেটেছে। আমি দোয়া করি আপনারা সকলে এই কলেজের শীর্ষস্থান নিশ্চিত করতে পারেন। আমার আর কোন প্রাপ্তির কিছুই নেই। সব কিছুই পেয়েছি। আপনারা আমাকে অনেক সহযোগিতা করেছেন। তেমনিভাবে ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ উনাকেও এখন থেকে সহযোগিতা করবেন।

তিনি আরো বলেন, আমাদের মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি কলেজের অবকাঠামগত অনেক উন্নয়ন কাজ এনে দিয়েছেন। যার ফলে কলেজের অনেক উন্নয়ন কাজ হয়েছে। যার কারণে শিক্ষার ক্ষেত্রে আমাদের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে। শুধুমাত্র অবকাঠামগত উন্নয়ন হলে চলবে না। পাশাপাশি শিক্ষার মানও বৃদ্ধি করতে হবে। একজন শিক্ষকের যে গুনাবলী তা বজায় রেখে দায়িত্ব পালন করতে হবে।

পরে অধ্যক্ষ প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশকে ফুল দিয়ে বরণ করেন এবং অধ্যক্ষের দায়িত্ব বুঝিয়ে দেন।

এ সময় উপস্থিত ছিলেন শিক্ষক পরিষদের সম্পাদক ভূগোল বিভাগের সহযোগী অধ্যাপক মো. ওয়াহিদুজ্জামান, বাংলা বিভাগের অধ্যক্ষ প্রফেসর মো. আজিম উদ্দিন, অর্থনীতি বিভাগের অধ্যাপক প্রফেসর ড. জসিম উদ্দিন আহমেদ, পদার্থ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. ইফতেখার উদ্দিন খান, প্রাণীবীদ বিভাগের সহযোগী অধ্যাপক মো. শওকত ইকবাল ফারুকী, রসয়ান বিভাগের সহযোগী অধ্যাপক মো. দেলোয়ার হোসেন, ইসলামিক ও আরবী বিভাগের সহযোগী অধ্যাপক হাফেজ মো. রুহুল আমিন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. রফিক উল্যাহ।

দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক মো. আজহারুল ইসলাম ভুঁইয়া, ইসামের ইতিহাস ও সাংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ হাবিুবর রহমান মিয়া, ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক মো. হারুন অর রশিদ, হিসাব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. বেদারুল আলম, গনিত বিভাগের সহযোগী অধ্যাপক মো. আনিছুল ইসলাম, উদ্ভিদ বিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক মো. কামরুল ইসলাম, ইংরেজী বিভাগের সহযোগী অধ্যাপক মো. আলী আজগর ফকির, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক শেখ মো. খলিলুর রহমান, সমাজ কল্যাণ বিভাগের সহযোগী অধ্যাপক মো. আলাউদ্দিন, সহকারী অধ্যাপক হাসান শাহরিয়ার, বজন কুমার সাহা, আব্দুল কুদ্দুছ (সামি), আরিফ উল্যাহ, বাংলা বিভাগের প্রভাষক ফাতেমা আক্তার, প্রভাষক কামরুন্নাহার প্রমূখ।

স্টাফ করেসপন্ডেন্ট ১ মার্চ ২০২০