Home / চাঁদপুর / অসহায় দৃষ্টি প্রতিবন্ধী বৃদ্ধাকে চাঁদপুরে ফেলে গেলেন অজ্ঞাত ব্যক্তি
artonadh-nari

অসহায় দৃষ্টি প্রতিবন্ধী বৃদ্ধাকে চাঁদপুরে ফেলে গেলেন অজ্ঞাত ব্যক্তি

রেজিয়া বেগম (৮০) নামের এক অসহায় দৃষ্টি প্রতিবন্ধী বৃদ্ধা ভিক্ষুককে চাঁদপুরে শহরে ফেলে গেলেন এক অজ্ঞাত ব্যাক্তি। ৮ জুন শুক্রবার দুপুরে শহরের কালী বাড়ি রেলওয়ে প্ল্যাটফর্মে দেখা মিলে এ অসহায় বৃদ্ধার সাথে।

ফ্ল্যাটফর্মের পশ্চিম পাশে দোয়া গঞ্জল বুকস্টলের সামনে একটি লাঠি হাতে অসহায় হয়ে বসে থাকতে দেখা যায় ভিক্ষুক রেজিয়া বেগমকে। কাছে গিয়ে জানাযায় তিনি একজন দৃষ্টি প্রতিবন্ধী।

তার সাথে কথা বলে জানা যায়, তার বাড়ি নোয়াখালি জেলার সোনাপুর রেল স্টেশনের কাছে। স্বামী মৃত কালা মিয়া। তিনি নোয়াখালি সোনাপুর এলাকার বিভিন্নস্থানে ভিক্ষাবৃত্তি করে বেড়ান।

তিনি জানান, বৃহস্পতিবার দুপুরে খালেক নামে এক ব্যাক্তি তাকে ট্রেনে করে চাঁদপুর শহরে নিয়ে আসেন। ওইদিন তিনি কালী বাড়ি রেলস্টশনে রাত কাটান।

যেভাবে এ প্রতিবেদকের সাথে কথা হয়, খালা আপনি কি চোখে দেখতে পাননা ? না বাউ (বাবু)। কি করেন আপনি ? মানুষের কাছে খরাত কইরা খাই বা’জান।

আপনার বাড়ি কোথায়? আমার বাড়ি সোনাপুর রেলস্টেশনের কাছে। এখানে আসলেন কি ভাবে? খালেক নামে একজন আমারে এইহানে নিয়া আইছে। এখন উনি কোথায় ? আমি কইতে পারুম না বাজান, আমারে সে কাইল দুপুরে এইহানে নিয়া আইছে। আপনার ছেলে মেয়ে আছে ? ১ ছেলে ১ টা মেয়ে আছে। তারা কোথায় ? আমার মেয়ে জুনি ঢাকায় থাহে তার জামাইর কাছে। আর ছেলেটা ? সে কই আছে জানিনা।

এভাবেই চাঁদপুর কালী বাড়ি রেলস্টেশন প্ল্যাটফর্মে রেজিয়া বেগম (৮০) নামের এক অসহায় দৃষ্টি প্রতিবন্ধী বৃদ্ধার সাথে কথা হয় এ প্রতিবেদকের।

দৃষ্টি প্রতিবন্ধী অসহায় বৃদ্ধা রেজিয়া বেগম তার নিজ জেলা নোয়াখালি ফিরে যেতে চাইলেও তাকে সহযোগিতা করার মতো কেউ নেই। তাই অসহায় বৃদ্ধা যেনো তার নিজস্থানে ফিরে যেতে পারেন সে জন্য চাঁদপুর জেলা প্রশাসনের সহযোগিতা কামনা করছেন চাঁদপুরের সচেতন মহল।

প্রতিবেদক- কবির হোসেন মিজি

Leave a Reply