Home / বিশেষ সংবাদ / ‘অভিযোগ দিয়ে লাভ নেই, আমার কিচ্ছু হবে না’
অভিযোগ দিয়ে লাভ নেই, আমার কিচ্ছু হবে না

‘অভিযোগ দিয়ে লাভ নেই, আমার কিচ্ছু হবে না’

অভিযোগ দিয়ে লাভ নেই, আমার কিচ্ছু হবে না, থানার সব পুলিশ কর্মকর্তা আমার পক্ষে। চাঁদার দাবিতে বাংলাদেশ ব্যাংকের অ্যাসিস্ট্যান্ট অফিসার গোলাম রাব্বীকে বেধড়ক পেটানো মোহাম্মদপুর থানা পুলিশ উপ-পরিদর্শক (এসআই) মাসুদ রানা এমন দম্ভোক্তি প্রকাশ করে এ কথা বলেছেন।

রোববার রাতে অভিযোগপত্র দাখিলের বিষয়ে জানতে চাইলে এমন দম্ভোক্তি প্রকাশ করেন তিনি।

গত শনিবার রাতে রাজধানীর মোহাম্মদপুর বিহারী ক্যাম্প এলাকা থেকে শুরু করে আসাদগেট পর্যন্ত মাসুদ রানা হয়রানি করেন গোলাম রাব্বীকে।

হয়রানির ঘটনায় গোলাম রাব্বী তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার বরাবর অভিযোগ করেছেন। এ তথ্য নিশ্চিত করেছেন মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল উদ্দিন মীর।

জামাল উদ্দিন মীর বলেন, আমরা বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছি। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে। ওই অভিযুক্ত এসআইকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানান তিনি।

এ ব্যাপারে অভিযুক্ত মোহাম্মদপুর থানা পুলিশ উপ-পদির্শক (এসআই) মাসুদ রানা বলেন, তাকে শুধু চার্জ করা হয়েছিল। বলা হয়েছিল কিছু আছে কিনা, তল্লাশি চালাতে চাইলেই তিনি ক্ষেপে যান। একসময় লোকজন জড়ো হলে তাকে থানায় নেয়ার জন্য গাড়িতে উঠানো হয়। পরে সাবেক সাংবাদিক ও ব্যাংক কর্মকর্তার পরিচয়ে ছেড়ে দেয়া হয়।

তিনি বলেন, আমি নির্দোষ, আমার কিচ্ছু হবে না। নিরপেক্ষ তদন্ত হোক। আমিই নির্দোষ প্রমাণিত হব। থানার সবাই আমার পক্ষে। আর আমি শুধু একা ছিলাম না আমার সঙ্গে শাহজাহান ও লতিফ নামে আরও দুই কনস্টেবল ছিল।

জানা গেছে, এসআই মাসুদের বাড়ি ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলায়। এক বছর আগে তিনি মোহাম্মদপুর থানায় যোগদান করেন। কনস্টেবল হিসেবে পুলিশে যোগদান করা মাসুদ ডিপার্টমেন্টালি প্রমোশন পেয়ে এসআই হন। ধানমন্ডি ও কলাবাগান থানাতেও তিনি এসআই হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এ ব্যাপারে তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার বলেন, আমি বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছি। অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

নিউজ ডেস্ক || আপডেট: ০৭:০০ পিএম, ১২ জানুয়ারি ২০১৬, মঙ্গলবার

এমআরআর