Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / অবশেষে আলোর মুখ দেখলো ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের মূল সড়কটি
ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের

অবশেষে আলোর মুখ দেখলো ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের মূল সড়কটি

সকল বাঁধা উপেক্ষা করে অবশেষে ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এর সড়কটি উন্নয়নের কাজ সম্পন্ন করা হয়েছে। দীর্ঘ বছর পৌরসভা গঠনের পর থেকে এই সড়কটিতে কাংখিত উন্নয়নের ছোঁয়া না লাগায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মুখী রোগিদের চরম দূর্ভোগ লেগেই ছিল।

বর্তমান মেয়র মাহফুজুল হক তার দায়িত্ব পালনের পর তৃতীয় শ্রেনীর পৌরসভাকে ২য় শ্রেনীতে রুপান্তর করেই ক্ষান্ত হয়নি। পর্যায় ক্রমে পৌরসভার বিভিন্ন এলাকায় ছোট বড় প্রায় শতাধীক রাস্তার উন্নয়ন কাজ সম্পন্ন করে নতুন দৃষ্টান্ত স্থাপন করেছেন। যার ধারাবাহিকতা হিসেবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর প্রধান সড়কটির কাজ প্রায় সম্পন্ন করেছেন ২৮ জুলাই।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর প্রধান সড়ক হিসেবে এর দৈর্ঘ্য মোট ৯৫ মিটার রাস্তাটির প্রস্থ ১২ ফুট। সড়কটির সংস্কার কাজ প্রায় ২ বছর আগে শুরু হয়েছিল। কাজটি সম্পন্ন করার নিমিত্তে সরকারী ভাবে নগর উন্নয়ন প্রকল্প হিসেবে ১১ লক্ষ ৭৫ হাজার টাকা বরাদ্দ পাওয়া গেছে। কিন্তু বিভিন্ন প্রতিবন্ধকতা ও প্রতিহিংসার রাজনীতির রোষানলে পড়ে এক পর্যায়ে ওই সড়কটির কাজ বন্ধ করা হয়।

এ সময় মেয়র মাহফুজুল হক উক্ত রাস্তার গুণগতমান ঠিক রাখার লক্ষ্যে নিজেই রাস্তাটির তদারকী করেন। ঠিকাদার প্রতিষ্ঠান সঠিক ভাবে কাজটি সম্পন্ন করে কিনা সে বিষয়ে সংশ্লিষ্ট বিভাগের ইঞ্জিনিয়ারদের সাথে আলাপ করেন তিনি। রাস্তাটি কাজ যাতে টেকসই হয় সে বিষয়ে নজর রাখার নির্দেশ প্রদান করেন মেয়র। পরে ঠিকাদার প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী পাবেল পাটওয়ারীকে কাজের গুনগতমান ঠিক রাখার আহ্বান জানান।

অবশেষে মেয়র মাহফুজুল হকের ব্যক্তিগত উদ্যেগে পৌরসভার প্রধান সড়কটির কাজ সম্পন্ন করতে ২য় পর্যায়ে টেন্ডার আহবান করে তার উপস্থিতি ও কঠোর নজর দারিতে অবশেষে ওই কাজটি শেষ করা হয়েছে।

ওই কাজ সম্পন্ন হওয়ায় স্বাস্থ্য কমপ্লেক্সের সামনের ব্যবসায়ীরা সন্তোষ প্রকাশ করে বলেন, দীর্ঘ বছর এই সড়কে কাংখিত উন্নয়ন থেকে বঞ্চিত হওয়া রোগীরা ও স্থানীয় নাগরিক এখন স্বস্তির নিঃশ্বাস পেলছে। অনেকেই বলছে মেয়র মাহফুজুল হক যে ভাবে রোদ বৃষ্টি উপেক্ষা করে রাস্তার উন্নয়ন কাজটি নিজে উপস্থিত থেকে ঠিকাদারের কাছ থেকে আদায় করে নিয়েছে। এটা ফরিদগঞ্জ পৌরবাসীর জন্য নতুন ইতিহাস হয়ে থাকবে।

এ নিয়ে মঙ্গলবার পৌরসভার মেয়র মাহফুজুল হক উক্ত কাজের সময় বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন ও জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ঘোষনা, গ্রাম হবে শহর-এই শ্লোগানের বাস্তবায়নের অংশ হিসেবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর প্রধান সড়কটির উন্নয়নের ব্যাপারে আমার দীর্ঘ দিনের স্বপ্ন ছিল।

আজ পৌরবাসীর স্বার্থে আমার সেই স্বপ্নটি পূরন করতে পেরে আমি মহান আল্লাহপাকের কাছে শুকরিয়া আদায় করছি।

প্রতিবেদক:শিমুল হাছান,২৮ জুলাই ২০২০