Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / অপহরণ হওয়া দুই কিশোরীকে ১০ দিন পর চট্টগ্রাম থেকে উদ্ধার : আটক ২
ইয়াবাসহ মাদক ব্যবসায়ী
Arrest-pic

অপহরণ হওয়া দুই কিশোরীকে ১০ দিন পর চট্টগ্রাম থেকে উদ্ধার : আটক ২

চাঁদপুর মতলব দক্ষিণ উপজেলা থেকে অপহরণ হওয়া দুই কিশোরীকে ২৫ আগস্ট বিকাল সাড়ে পাচটায় পুলিশ অভিযান চালিয়ে চট্টগ্রামের বাঁশবাড়িয়া এলাকা থেকে তাদেরকে উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়।

গত ১৫ আগস্ট মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁও উত্তর ইউনয়িনের নন্দীখোলা গ্রাম থেকে দু’কিশোরীকে অপহরণ করা হয়।ঘটনায় সোহেল ও ইউনুস মিয়া নামের দুই রাজমিস্ত্রিকে গ্রেপ্তার করা হয়।বুধবার তাঁদের কারাগারে পাঠানো হয়ছে।

অপহরণের শিকার কিশোরীরা হচ্ছেন সাবিহা আক্তার (১৪) ও মাহমুদা আক্তার (১২)। তাদের বাড়ি উপজেলার নন্দীখোলা গ্রামে। সাবহিা স্থানীয় কাচিয়ারা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেনীর এবং মাহমুদা কাচিয়ারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেনীর শিক্ষার্থী। গ্রেপ্তার সোহেল মিয়া (২০) ও ইউনুস মিয়ার (২২) বাড়ীও নন্দীখোলা গ্রামে।সোহেল ও ইউনুস এবং ওই দুই ছাত্রী একই বাড়ির বাসিন্দা। সোহেল ও ইউনুস এলাকায় ইমারত নির্মাণ শ্রমিকের কাজ করেন।

জানা গেছে, গত ১৫ আগস্ট সকাল আটটায় ওই দুই ছাত্রী জাতীয় শোকদিবসের অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য বাড়ী থেকে তাদের বিদ্যালয়ের উদ্দেশে হেঁটে রওনা দেয়। কিছু দূর যাওয়ার পর কাচিয়ারা এলাকার সরকার বাড়ির সামনের রাস্তায় পৗেঁছালে সোহেল ও ইউনুস তাদের পথরোধ করেন।

এরপর জোর করে তাদের একটি সিএনজিচালিত অটোরিকশায় উঠিয়ে অপহরণ করে ঢাকায় নিয়ে যান। সেখান থেকে ছাত্রীদের পাশের বাড়ির জনৈক ইমরান হোসেনের সহায়তায় তাঁর গাজীপুর জেলা সদরে শ্বশুরবাড়ি নিয়ে কয়েক দিন আটকে রেখে নির্যাতন করেন। সেখান থেকে তাদের কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় নিয়ে আটক রাখেন। চৌদ্দগ্রাম থেকে পুনরায় জায়গা বদল করে চট্টগ্রামের বাঁশবাড়িয়া এলাকার একটি বাসায় আটকে রাখেন তাদের।

থানার ওসি স্বপন কুমার আইচ বলেন, গত মঙ্গলবার বিকালে চট্টগ্রাম পুলিশের সহায়তায় বাঁশবাড়িয়া এলাকায় তাঁর থানার পুলিশ অভিযান চালিয়ে সেখানকার একটি বাড়ি থেকে অপহৃত ছাত্রীদের উদ্ধার করে নিয়ে আসে।

এ সময় সেখান থেকে সোহেল ও ইউনুসকে আটক করা হয়। এ ঘটনায় সাবিহার বাবা সাইফুল ইসলাম বাদী হয়ে মঙ্গলবার রাতে সোহেল ও ইউনুসকে আসামী করে তাঁর থানায় অপহরণ, নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন ডাক্তারী পরীক্ষার জন্য বুধবার দুপুরে ওই দুই ছাত্রীকে চাঁদপুর জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

প্রতিবেদক:মাহফুজ মল্লিক,২৬ আগস্ট ২০২০