Home / চাঁদপুর / চাঁদপুরে শিক্ষা প্রতিষ্ঠানে পরিবেশ সংরক্ষণ অান্দোলনের সেমিনার
চাঁদপুরে শিক্ষা প্রতিষ্ঠানে পরিবেশ সংরক্ষণ অান্দোলনের সেমিনার

চাঁদপুরে শিক্ষা প্রতিষ্ঠানে পরিবেশ সংরক্ষণ অান্দোলনের সেমিনার

‘পরিস্কার থাকি-পরিচ্ছন্ন রাখি’ এ প্রতিপাদ্য বিষয় নিয়ে চাঁদপুরে পরিবেশ সংরক্ষণ অান্দোলনের স্কুল ও কলেজ ভিত্তিক সচেতনতামূলক সেমিনারের উদ্দ্যোগ নিয়েছে।রোববার থেকে এ কর্মসূচি পুরান বাজার বালিকা উচ্চ বিদ্যালয় থেকে আনুষ্ঠানিক শুরু হয়।

সংগঠনটি চাঁদপুর পৌরসভার প্রতিটি ওয়ার্ডের ১২টি উচ্চ বিদ্যালয় ও ৩টি কলেজে এ সেমিনার করবে।আজ সোমবার পুরান বাজার মধুসুধুন উচ্চ বিদ্যালয়ে দ্বিতীয় সেমিনার অনুষ্ঠিত হয়।

এতে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নেতৃত্বে ১০ জন ছাত্রছাত্রীকে নিয়ে পরিস্কার থাকি-পরিচ্ছন্ন রাখি একটি কমিটি গঠন করা হয়। এ কমিটির সদস্যদের নেতৃত্বে বিদ্যালয় এলাকা পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে কাজ করবে অন্যান্য ছাত্র-ছাত্রীরা।

সেমিনারে সংগঠনের জেলা সাবেক সভাপতি মনোহর আলী সভাপ্রধানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক গনেশ চন্দ্র। সেমিনারে বিষয় ভিক্তিক আলোচনা করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক অাশিক খান, সহ-সাধারন সম্পাদক লিটন সরকার, বেলাল হোসাইন প্রমুখ।

অনুষ্ঠানে জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক অামিনুল ইসলাম ও পৌর কমিটির সাধারন সম্পাদক অাল-অামিনের যৌথ পরিচালনায় ইমতিয়াজ পাভেল,সাংবাদিক শাহ-অালম,জাহিদুল ইসলাম, শাখওয়াত হোসেন,রাকিবসহ বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রবৃন্দ।

সেমিনার শেষে ছাত্রছাত্রীদের হাতে ফলজ বনজ ও ঔষধি গাছ তুলে দেয় সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক অাশিক খান।

প্রেস বিজ্ঞপ্তি