Home / সারাদেশ / অনার্স পরীক্ষার ফলাফল নিয়ে আবার আলোচনায় তনু
অনার্স পরীক্ষার ফলাফল নিয়ে আবার আলোচনায় তনু

অনার্স পরীক্ষার ফলাফল নিয়ে আবার আলোচনায় তনু

একটির পর একটি ইস্যুর নিচে চাপা পড়ে হারিয়ে যাওয়া তনু হত্যার ঘটনার আবার আলোচনায় এলেন কুমিল্লার আলোচিত তরুণী সোহাগী জাহান তনু।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজে ইতিহাস বিভাগের ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের ১ম বর্ষের ছাত্রী ছিলেন সোহাগী জাহান তনু।

অনার্স (সম্মান) প্রথম বর্ষের চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তনু। তাঁর রোল নাম্বার সংগ্রহ করে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে পাওয়া তার মার্কশীট থেকে ফলাফলের তথ্য জানা যায়।

মৃত্যুর আগে ২০১৫ সালের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ফাইনাল পরীক্ষায় অংশ নিয়েছিলেন তিনি। তার রেজিস্ট্রেশন নং-১৪২১৫১২৭৩৩৫।

গত ০৪ আগস্ট জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) ১ম বর্ষ ২০১৪-১৫ শিক্ষাবর্ষের নিয়মিত এবং ২০১৩-১৪ শিক্ষাবর্ষের অনিয়মিত ও মানোন্নয়ন পরীক্ষার্থীদের ২০১৫ সালের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে দেখা দেখে তনু অনার্স প্রথম বর্ষের চূড়ান্ত পরীক্ষায় ছয়টি বিষয়ের মধ্যে একটিতে বি+, একটিতে বি, তিনটিতে বি- এবং অপর বিষয়ে সি+ গ্রেড পেয়েছে।

তনু প্রথম বর্ষের পরীক্ষায় উত্তীর্ণ হলেও আনন্দ নেই তনুর পরিবারে।

তনুর মা আনোয়ারা বেগম বলেন, ‘তনুর এই ফলাফল দিয়ে কি হবে? তাকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। ঘটনার পর প্রায় সাড়ে চার মাস অতিবাহিত হলেও এখনো আমার মেয়ের হত্যার বিচার পেলাম না। কোনো আসামি আটক হল না, অশুভ শক্তির অদৃশ্য ইশারায় বিচার প্রক্রিয়াও থেমে আছে। আমরা কি আমার মেয়ের হত্যার বিচার পামো না?’

প্রসঙ্গত, গত ২০ মার্চ রাতে কুমিল্লা সেনানিবাস এলাকায় সোহাগী জাহান তনুর মরদেহ পাওয়া যায়। এঘটনায় তনুর বাবা ইয়ার হোসেন বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

প্রতিবেদক- শরীফুল ইসলাম : আপডেট, বাংলাদেশ সময় ১১:৫০ পিএম, ৭ আগস্ট ২০১৬, রোববার
ডিএইচ

Leave a Reply