Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / পুরাণবাজারে মহররমের তাজিয়া মিছিল ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
পুরাণবাজারে মহররমের তাজিয়া মিছিল ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

পুরাণবাজারে মহররমের তাজিয়া মিছিল ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

সারা দেশের ন্যায় চাঁদপুরে ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র আশুরা মহররম পালিত হয়েছে। শুক্রবার (২১ সেপেটম্বর) চাঁদপুরের সর্বত্র মুসলিম উম্মাহর কাছে শোকাবহ এইদিনটিতে ধর্মীয় নানা কর্মসূচি পালন করা হয়।

এই দিন জুম্মার নামাজ শেষে প্রতিটি মসজিদে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

এদিকে পবিত্র মহররম উদযাপনে প্রতি বছরের ন্যায় চাঁদপুর শহরের পুরাণবাজার রিফিউজি কলোনীর বাসিন্দাদের উদ্যোগে আয়োজন করা হয় তাজিয়া মিছিল, দোয়া মাহফিল ও তবারুক বিতরন।

বিকাল ৩টায় মহল্লা থেকে সামছু ও পাপ্পু খানের নেতৃত্বে বের করা হয় ঐতিহ্যবাহী তাজিয়া মিছিল। অসংখ্য মানুষের উপস্থিতিতে মিছিলটি বিভিন্ন সড়ক পদক্ষিণ করে পুণরায় রিফিউজি কলোনীতে গিয়ে শেষ হয়।

বাদ আছর অনুষ্ঠিত হয় বিশেষ দোয়া অনুষ্ঠান। মুফতি শাহাদাত হোসেন কাশেমি দোয়া ও মুনাজাত পরিচালনা করেন।পরে তবরুক বিতরন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন,পুরাণবাজার রিফিউজি কলোনী মহল্লাবাসী আকতার হোসেন বেপারি,হেকিম শাহজাদা,রফিক মিজি,সোহাগ বেপারি,সামছু খান, পাপ্পু খান, মুস্তাকিন,ইমান হোসেন,সাঈদ,রাবেয়া বেগম প্রমুখ।

ধর্মীয় এ অনুষ্ঠানের আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও নিরাপত্তার জন্য মোতায়েন ছিল পুরাণবাজার ফাঁড়ি পুলিশের সাথে জেলা পুলিশ প্রশাসনের অতিরিক্ত পুলিশ ফোর্স। এখানে শান্তিপূর্নভাবে শেষ হয় পবিত্র আশুরা পালনের সব আয়োজন।

প্রতিবেদক:আশিক বিন রহিম
২১ সেপেটম্বর,২০১৮

Leave a Reply