Home / চাঁদপুর / অধ্যাপক মোহাম্মদ হোসেন খান গুরুতর অসুস্থ, দোয়া কামনা
অধ্যাপক

অধ্যাপক মোহাম্মদ হোসেন খান গুরুতর অসুস্থ, দোয়া কামনা

চাঁদপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, সংবাদ সংস্থা বাসস এর সাবেক জেলা প্রতিনিধি, চাঁদপুর সরকারি কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব অধ্যাপক মোহাম্মদ হোসেন খান গুরুতর অসুস্থ হয়ে ঢাকা ইউনাইটেড হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। বর্তমানে তিনি ওই হাসপাতালের নিউরো মেডিসিন বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে রয়েছেন।

তার পরিবার থেকে জানানো হয়, তিনি গত ৭ সেপ্টেম্বর রাতে ঢাকার জোয়ার সাহারা নিজ বাসায় ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হন। এসময় সাথে সাথেই বাসার নিকট স্বজন ওনাকে ঢাকা ইউনাইটেড হাসপাতালে নিয়ে যান। জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ওনার অবস্থা গুরুতর দেখে হাসপাতালের আইসিইউতেভর্তি করান। ৭ দিন তিনি হাসপাতালের আইসিইউতে নিবিড় তত্ত্বাবধানে ছিলেন। এরপর চিকিৎসায় একটু উন্নতি হলে ওনাকে আইসিইউ থেকে এসডিইউতে নিয়ে আসা হয়। বর্তমানে তিনি এসডিইউতে নিউরো মেডিসিন বিশেষজ্ঞ চিকিৎসকের নিবিড় তত্ত্বাবধানে রয়েছেন।

অধ্যাপক মোহাম্মদ হোসেন খান ব্রেইন স্ট্রোক করার আগে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছিলেন। তিনি ১৯৯৩ সালের ডিসেম্বরে ভারতের কলকাতা ডা. দেবি শেঠির বেরোলা হাসপাতালে তারই তত্ত্বাবধানে ওপেন হার্ট সার্জারি করে আসেন। পরিবারের পক্ষ থেকে ওনার রোগ মুক্তির জন্য মহান আল্লাহ রাব্বুল আলামিনের রহমতসহ চাঁদপুরের সর্বস্তরের সুধীজন এবং দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

নিজস্ব প্রতিবেদক, ১৬ সেপ্টেম্বর ২০২৩