Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / ২০ জুন অধ্যক্ষ হোসাইন রুশদীর ৪২তম মৃত্যুবার্ষিকী
২০ জুন অধ্যক্ষ হোসাইন রুশদীর ৪২তম মৃত্যুবার্ষিকী

২০ জুন অধ্যক্ষ হোসাইন রুশদীর ৪২তম মৃত্যুবার্ষিকী

চাঁদপুর জেলার কৃতি সন্তান বিশিষ্ট শিক্ষাবিদ শাহ্তলী জিলানী চিশতী কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মরহুম মাওলানা এ টি আহমেদ হোসাইন রুশদীর ৪২ তম মৃত্যুবার্ষিকী মঙ্গলবার (২০ জুন)।

এ উপলক্ষ্যে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় তার প্রতিষ্ঠিত শাহ্তলী জিলানী চিশ্তী কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান যৌথভাবে বিস্তারিত কর্মসূচী গ্রহণ করেছে।

১৯৭৫ সালের এই দিনে ঢাকার হ্যালি ফ্যামেলি হাসপাতালের তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

কর্মসূচির মধ্যে রয়েছে মরহুমের কবর জিয়ারত, কলেজ মিলনায়তনে মিলাদ মাহফিল ও স্মরণসভার আয়োজন করা হয়েছে।

এতে প্রধান অতিথি থাকবেন চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী।

সভাপতিত্ব করবেন জিলানী চিশতী কলেজ গর্ভনিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবরের সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দ, সুধীজন, অভিভাবক, গভনির্ং বডি, ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দকে উপস্থিত থাকার জন্য শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে কলেজের অধ্যক্ষ মো. হারুন-অর রশিদ অনুরোধ জানিয়েছেন।

প্রসঙ্গত, মরহুম এ টি আহমেদ হোসাইন রুশদী এজিবিতে উচ্চ পদস্থ কর্মকর্তা হিসেবে চাকুির করেছিলেন। চাকুরিকালীন সময়ে তিনি অতীব সততার সাথে দায়িত্ব পালন করেন। তিনি শিক্ষা প্রসারের জন্য নিজের বহু অর্থ সম্পদ ও জমি দান করেছিলেন।

তিনি শাহতলী কামিল মাদ্রাসা, শাহতলী জিলানী চিশতী কলেজ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়, উত্তর শাহ্তলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়, উত্তর শাহ্তলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়, মধ্য শাহ্তলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাফানিয়া রুশদী সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে গেছেন।

শিক্ষা বিস্তারে অবদান রাখায় তৎকালীন সরকার তাকে গোল্ড মেডেল ও রুশদী উপাধিতে ভূষিত করেন।

শিক্ষাবিদ মরহুম মাওলানা এ. টি. আহমেদ হোসাইন রুশদী চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীর দাদা।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ০৮ : ৩৬ পিএম, ১৯ জুন ২০১৭, সোমবার
এজি

Leave a Reply