Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / অটো চালিয়ে ত্রাণ পৌঁছে দিলেন হাজীগঞ্জের দুই ইউপি চেয়ারম্যান
করোনা ভাইরাস

অটো চালিয়ে ত্রাণ পৌঁছে দিলেন হাজীগঞ্জের দুই ইউপি চেয়ারম্যান

নানান কাজে অভিজ্ঞতা আছে দুই ইউপি চেয়ারম্যানের। করোনা ভাইরাস সংক্রমণ রোধে কর্মহীন অসহায় পরিবারকে ত্রাণ পৌঁছে দিতে অটোরিকশা চালিয়ে তাদেরকে যেতে দেখা গেছে।

তারা হলেন, চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার ২নং বাকিলা ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সভাপতি মাহফুজুর রহমান ইউছুফ পাটওয়ারী এবং ৬ নং বড়কুল পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব কবির হোসেন মিয়াজী।
করোনা ভাইরাস

প্রতিক্রিয়া জানতে চাইলে মাহফুজুর রহমান ইউসুফ পাটোয়ারী বলেন, ‘বাকিলা ইউনিয়নের ২নং ওয়ার্ডে বিভিন্ন পরিবারের মধ্যে ত্রাণ পৌঁছে দিয়েছি। চালককে সাথে নেইনি। আমি নিজেই ত্রাণ বাড়ি বাড়ি পৌঁছে দিয়েছি।বাকিলা ইউনিয়নে ৯টি ওয়ার্ডে ৪৫ হাজার বাসিন্দা । প্রায় ৩ শতাধিক পরিবারের মাঝে গত ক’দিনে ত্রাণ পৌঁছে দেয়া হয়েছে।’

দালাল বা কোন নেতার হাতে হাতে না দিয়ে নিজে অটো চালিয়ে সরেজমিনে ইউনিয়নের দূঃস্থ, অসহায় ও গরীব লোকদের বাড়ীতে বাড়ীতে ত্রাণ সামগ্রি পৌঁছে দিচ্ছেন।

গত কয়েকদিন ধরে ইউনিয়নের প্রতিটি পাড়া-মহল্লায় গিয়ে অসহায়, দুস্থ্য ও কর্মহীন মানুষদের মাঝে এই ত্রান সামগ্রি দিয়ে আসছেন। এছাড়াও তিনি ইতিপূর্বে সচেতনতার লক্ষে সাধারণ লোকদের মাঝে সচেতনতামূলক লিফলেট, মাস্ক, স্যানেটাইজার বিতরণ করছেন।

দেশের এই দূর্যোগ মূহুর্তে কর্মহীন লোকজন চেয়ারম্যানের ত্রাণ পেয়ে তারা চেয়ারম্যানের জন্য দু’হাত তুলে আল্লাহর দরবারে দোয়া করছেন।

এরপূর্বেও চেয়ারম্যান নিজে পরিষদের কর্মকর্তাদের নিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে চলতে এলাকার লোকজনকে দিক-নির্দেশনা দিয়েছেন।

চেয়ারম্যান আলহাজ্ব কবির হোসেন মিজি বলেন, আমি সেবা দিয়ে যাচ্ছি এবং এই মহামারী করোনা ভাইরাইস নিস্তার না হওয়া পর্যন্ত কর্মহীন মানুষের জন্য কাজ করে যাবে। দেশের এই দূর্যোগ মূহুর্তে আমার ইউনিয়নের একটি লোকও না খেয়ে থাকবেনা। সরকারী অনুদানের পাশা-পাশি আমার নিজ অর্থায়নে ইউনিয়ন নাগরিকদের মাঝে খাদ্য সামগ্রী দিয়ে যাব।

তিনি আরও বলেন, মুসল্লীদের সুরক্ষার্থে ইউনিয়নের সকল ওয়ার্ডে এক কেজি ব্লিশিং পাউডার ও ৪ টা করে সাবান দিয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী আমি গত প্রায় এক মাস ধরে ইউনিয়নের এ গ্রাম থেকে অন্য গ্রামে চুটে কাজ করে যাচ্ছি, এতো কে কি ভাবলো তা আমার দেখার বিষয় নয়।

প্রতিবেদক: মনিরুজ্জামান বাবলু,৫ এপ্রিল ২০২০