Home / চাঁদপুর / ৬১ লাখ টাকা ফিরিয়ে দেওয়ার পুরস্কার হিসেবে অটোবাইক পেলো সজিব
অটোবাইক পেলো সজিব

৬১ লাখ টাকা ফিরিয়ে দেওয়ার পুরস্কার হিসেবে অটোবাইক পেলো সজিব

চাঁদপুরে ৬১ লাখ টাকা ফিরিয়ে দেওয়া সেই অটোবাইক চালক সজিবকে পুরস্কৃত করেছে বিকাশের সেই পরিবেশ। ২৪ জুন বুধবার দুপুরে চাঁদপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারের উপস্থিতিতে তাকে একটি অটোবাই প্রদান করেন চাঁদপুর ফরিদগঞ্জ উপজেলার বিকাশের পরিবেশক আলমগীর আলম জুয়েল।

অটোরিকশার চাবি সজিবের হাতে তুলে দেন  চাঁদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরী।  সজিবের বাবা দিনমজুর দেলোয়ার সর্দারসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে চাঁদপুর শহরে পুরাণবাজারের দিনমজুর দেলোয়ার সর্দারের ছেলে সজিব এমন একটি অটোরিকশা পেয়ে এখন বেশ খুশি। এতোদিন অন্যের থেকে ভাড়ায় নিয়ে অটোরিকশা চালাতো। এখন তা নিজের হওয়ায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান বিকাশ কর্তৃপক্ষকে।

বিকাশের চাঁদপুর পরিবেশক আলমগীর আলম জুয়েল জানান, চালক সজিব সততার যেই পরিচয় দিয়েছে। তার পুরস্কারস্বরূপ তাকে স্বচ্ছলভাবে জীবিকা নির্বাহ করতে একটি অটোরিকশা প্রদান করেন তিনি।

চাঁদপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরী জানান, এমন একজন সজিবের মতো প্রতিটি মানুষ সততার মধ্য দিয়ে দেশকে এগিয়ে নেবেন। এমন প্রত্যাশা করে সজিবকে পুরস্কৃত করায় বিকাশকে ধন্যবাদ জানান তিনি।

প্রসঙ্গত, গত ২১ জুন চাঁদপুর শহরের পুরাণবাজার মধ্যশ্রীরামদী এলাকার দিনমজুর দেলোয়ার সরদারের এই কিশোর ছেলেটির সততায় চাঁদপুর বিকাশ এজেন্ট মালিক ফিরে পেয়েছে নিজেদের ভুলে অটোরিকশায় ফেলে যাওয়া ৬১ লাখ টাকা। আর এ ঘটনা চাঁদপুরে টক অব দ্যা টাউনেনে পরিণত হয়েছে।

সজীব জানায়, রোববার সকাল ১১ টার সময় পালবাজার ব্রিজের চত্বর থেকে খালি গাড়ি নিয়ে পৌরসভার সামনে দিয়ে যাবার সময় তিন যাত্রি ইউসিবিএল ব্যাংক থেকে টাকা নিয়ে তার গাড়িতে উঠে। তারা শহরের জেএম সেনগুপ্ত রোড জোড়পুকুর পাড় যায়। সেখানে গিয়ে যাত্রী তিনজন নেমে ভাড়া দিয়ে নেমে যায়। মনের ভুলে ওই তিনযাত্রী লালবাগে থাকা টাকার ব্যক্তি অটো বাইকের ছিটে ফেলে রেখে যায়। ব্যাগসহ গাড়িটি নিয়ে সজীব প্রায় আধা ঘন্টা সেখানে দাঁড়িয়ে ছিল কেউ না আসায় সে তার গাড়ি নিয়ে চলে যায় পরবর্তীতে ঘটনাটি সজীব টাকার ব্যাগটি ফিরিয়ে দেওয়ার জন্য তার বোনজামাইর সাথে আলাপ করে ।

বোনজামাই বিষয়টি এলাকার প্রতিবেশী বাদলকে চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ের অফিস সহকারী বাদল বেপারিকে জানায়। বাদল ঘটনাটি সাথে সাথে চাঁদপুর মডেল থানা অফিসার ইনর্চাজ নাসিম উদ্দিনকে জানালে থানা ও পুরাণবাজার ফাঁড়ি পুলিশ সজীবের দেওয়া তথ্য অনুযায়ী তার গ্যারেজ থেকে সেই টাকা উদ্ধার করে। আরো পড়ুন- চাঁদপুরে টক অব দ্য টাউন কে এই অটো চালক

স্টাফ করেসপন্ডেন্ট, ২৪ জুন ২০২০