Home / উপজেলা সংবাদ / কচুয়া / ফয়জুন্নেছা হাসপাতাল উদ্বোধন
প্রতীকী

ফয়জুন্নেছা হাসপাতাল উদ্বোধন

চাঁদপুর কচুয়া উপজেলার হাসিমপুরে ফয়জুন্নেছা দাতব্য চিকিৎসা কেন্দ্র ও হাসপাতালের আনুষ্ঠানিক শনিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে উদ্বোধন হয়েছে।

সাবেক বানিজ্য সচিব ও এনবিআর চেয়ারম্যান মো. গোলাম হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ হাসপাতাল উদ্বোধন করেন।

এ উপলক্ষে সকাল ১০টায় কচুয়ার হাসিমপুর ড. মনসুর উদ্দিন মহিলা কলেজ মিলনায়তনে আলোচনাসভা, ফাতেহা পাঠ ও মিলাদ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে কোরআন তিলাওয়াত করেন মাও. বেলায়েত হোসেন বিল্লাহ। মিলাদ ও দোয়া মোনাজাত পরিচালনা করেন শ্রীরামপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক ধর্মীয় শিক্ষক মাও. মফিজুল ইসলাম।

উপজেলার হাসিমপুর গ্রামসহ পাশর্^বর্তী কয়েকটি গ্রামের প্রায় দু’হাজার হতদরিদ্র পরিবারকে বিনামূল্যে মৌলিক চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষে এ হাসপাতালটি তৈরি করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, সাবেক যুগ্ম সচিব মো. রফিকুল ইসলাম, মো. খবির আহমেদ, হাজী মো. ওসমান গনি, বিশিষ্ট সমাজ সেবক তিমির সেন গুপ্ত, দৌলত আহমেদ পাটওয়ারী, মাও. হারুন অর-রশিদ, ডা. ছফিউল্লাহ, খোরশেদ আলম মিয়া, ইউপি চেয়ারম্যান আব্দুল হাই মুন্সি, মো. জসিম উদ্দিন লিটন, সমাজসেবক শাহাদাত হোসেন মিয়া ও শরফদ্দীন মিয়া প্রমুখ।

উদ্বোধনকৃত ফয়জুন্নেছা হাসপাতালে রয়েছে। জরুরী বিভাগ, প্যাথলজি বিভাগ, অত্যাধুনিক অপারেশন থিয়েটার, ডিজিটাল এক্স-রে, ৪-উ ডপলার আল্ট্রাসনোগ্রাম, ৪-উ ডপলার ইকোকার্ডিওগ্রাফি, শীতাতপ নিয়ন্ত্রিত এ্যাম্বুলেন্স, অত্যাধুনিক এনালাইজার, স্বয়ংক্রিয় জেনারেটর, ইনডোর-আউটডোর সেবা, সার্বক্ষণিক মহিলা ডাক্তার, ফার্মেসীতে সব ঔষুধে ৫ থেকে ১০% ছাড়, ৩২টি ক্লোজ সার্কিট ক্যামেরায় রোগীদের নিরাপত্তা নিশ্চিত করা ও হতদরিদ্রদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ইত্যাদি কার্যক্রম।

Leave a Reply