Home / চাঁদপুর / হাইমচর প্রেসক্লাব সভাপতির জানাজায় হাজারো মানুষের ঢল
Bashar janaza dhol

হাইমচর প্রেসক্লাব সভাপতির জানাজায় হাজারো মানুষের ঢল

হাইমচর প্রেসক্লাব সভাপতি ও প্রত্যাশী আরএ উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মোঃ মাহবুব আলম বাশারের ১ম জানাযা প্রত্যাশী আরএ উচ্চ বিদ্যালয়ের মাঠে, ২য় জানাজা দৈনিক চাঁদপুর জমিন কার্যালয়ের সামনে বাগাদী চৌরাস্তায় ও ৩য় জানাজা বাদ মাগরীব আলগী বাজার জামে মসজিদ মাঠে অনুষ্ঠিত হয়।

রোববার (২৬ নভেম্বর) সকাল ৮টায় হৃদক্রীয়া বন্ধ হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৬ বছর। তিনি মা’, স্ত্রী, ৩ কন্যা ও ১ পুত্র সন্তানসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

তাঁর মৃত্যুর সংবাদ হাইমচরে পৌছা মাত্র বিদ্যুৎ গতিতে পুরো চাঁদপরে ছড়িয়ে পড়লে সর্বত্র নেমে আসে শোকের ছায়া। তাৎক্ষণিক হাইমচর প্রেসক্লাবে শোকবই খোলা হয়। সেখানে প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সামাজিক সাংস্কৃতিক নেতৃবৃন্দ মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে মন্তব্য লিখেন।

জানাজা পূর্বে মরহুমের আত্মার মাগফেরাত কামনাসহ তার বর্ণাঢ্য কর্মময় জীবনী নিয়ে সাবেক প্রধান শিক্ষক এমএ লতিফ মিয়ার পরিচালনায় বক্তব্য রাখেন, হাইমচর থানা অফিসার ইনচার্জ (তদন্ত)মোঃ আলমগীর হোসেন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি বিএম হান্নান, হাইমচর প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ মাজহারুল ইসলাম শফিক, প্রেসক্লাব সাধারন সম্পাদক মোঃ খুরশিদ আলম শিকদার, মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক এমএ মান্নান শিকদার, মরহুমের ভাই আবুল কালাম আজাদ। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগ সভাপতি মোঃ মোতালেব জমাদার, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ শাহজান মিয়া, উপজেলা বিএনপি সভাপতি মোঃ আমিন উল্লাহ বেপারী, ইউপি চেয়ারম্যান মনির আহমেদ দুলাল, সরদার আঃ জলিল, সালাউদ্দিন সরদার, দৈনিক চাঁদপুর বার্তার সম্পাদক শহীদ পাটওয়ারী, দৈনিক মেঘনা বার্তার সম্পাদক গিয়াস উদ্দিন মিলন, হাইমচর প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক গোফরান হোসেন মাস্টার, হাইমচর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) শাহ ইমরান, দুর্গাপুর উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক জাকির হোসেন, আলগীবাজার ব্যবসায়ী কমিটির সাধারন সম্পাদক মোঃ খোরশেদ আলম কোতয়ালসহ প্রশাসনিক কর্মকর্তা কর্মচারি, রাজনৈকি, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী ও সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। জানাজায় ঈমামতি করেন মাওঃ মোঃ আলমগীর হোসেন।

জানাজা শেষে মরহুমকে তার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

হাইমচর প্রেসক্লাব সাধারন সম্পাদক মোঃ খুরশিদ আলম জানান, সাংবাদিক মাহবুব আলম বাশার গত ২৫ নভেম্বর হ্ইামচরে ৭ই মার্চের ভাষনের স্বীকৃতি উপলক্ষে আয়োজিত শোভাযাত্রায় অংশগ্রহন ও সংবাদ সংগ্রহ করেন। বিকেলে তিনি হাইমচর কলেজে স্থানীয় সংসদ সদস্য ডাঃ দীপু মনি’র অনুষ্ঠানে অংশ নেন। সন্ধা ৭টায় হাইমচর প্রেসক্লাবে সংবাদ পত্রের কার্যক্রম শেষ করে রাতে চাঁদপুরের বাসার উদ্দেশ্যে রওনা করলে প্রতিমধ্যে হরিনা ঘাটের কাছে তার বুকের ব্যাথা অনুভব করলে, প্রথমে তাকে চাঁদপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। অবস্থার অবনতি হওয়ায় রাতেই তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে সকাল ৮টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মরহুমের ছোট ভাই আবুল কালাম আজাদ কান্না জড়িত কন্ঠে অভিযোগ করে বলেন তার ভাই ঢাকা মেডিকেল কলেজে বিনা চিকিৎসায় মারা গিয়েছে। তিনি বলেন, তার ভাইকে নিয়ে তারা ভোর ৫টায় মেডিকেলে পৌছলেও ৮টা পর্যন্ত কোন চিকিৎসকের দেখা পাননি। ফলে তার ভাই সাংবাদিক মাহবুব আলম বাশার এক প্রকার বিনা চিকিৎসায়ই মারা যায় বলে তিনি জানান।

হাইমচর উত্তর আলগী গ্রামের মরহুম মৌলবী আঃ আজিজ মিয়ার ২য় ছেলে মোঃ মাহবুব আলম বাশার ছিলেন সর্বদা সদালাপি ও মিষ্টিভাষি। তিনি সবসময় হাইমচরবাসীর উন্নয়ন ও কল্যানে কাজ করেছিলেন। তিনি মেঘনার ভাঙ্গন প্রতিরোধ ব্যবস্থা গ্রহনে হাইমচর বাসীর দুঃখ নিয়ে অসংখ্য প্রতিবেদন লিখেছেন। তাঁর জীবন ছিল বর্ণাঢ্য ও কন্ঠ ছিল প্রতিবাদী।

হাইমচর প্রেসক্লাবের সভাপতি ও প্রত্যাশী আরএ হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ মাহবুব আলম বাশারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য ডাঃ দীপু মনি এমপি, চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী, চাঁদপুর জেলা আ’লীগ সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব মোঃ নাছির উদ্দিন আহমেদ, সাধারন সম্পাদক আলহাজ্ব আবু নাঈম দুলাল পাটওয়ারী, আ’লীগ কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নুর হোসেন পাটওয়ারী, আ’লীগ সভাপতি মোতালেব জমাদার, উপজেলা যুবলীগ আহŸায়ক জাহাঙ্গীর হোসেন বেপারী, যুগ্ম আহবায়ক এসএম আল মামুন সুমন, ছাত্রলীগ সাধারন সম্পাদক নজরুল ইসলাম রনি, উপজেলা স্বেচ্চাসেবকলীগের আহŸায়ক আঃ সাত্তার গাজি, উপজেলা বিএনপির সভাপতি মোঃ আমিনউল্লাহ বেপারী, সাধারন সম্পাদক মাজহারুল ইসলাম শফিক, যুবদল সভাপতি আজিজুল হক বাবুল, সাধারন সম্পাদক জহিরুল ইসলাম মাঝি, ছাত্রদল সভাপতি সোলাইমান মিয়া, সাধারন সম্পাদক ফয়সাল আহমেদ আখন, উপজেলা জাতীয় পার্টীর সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ।

চাঁদপুর প্রেসক্লাবের শোক
হাইমচর উপজেলা প্রেসক্লাব সভাপতি মোঃ মাহবুব আলম বাশার হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি… রাজিউন। এই সাংবাদিক নেতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছেন চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শরীফ চৌধুরী, সাধারণ সম্পাদক জি এম শাহীনসহ প্রেসক্লাব নেতৃবন্দ।

মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতি

চাঁদপুর জেলার মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির সভাপতি মো.বিলাল হোসেন ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন ফরিদঞ্জের প্রত্যাশী এ.আর উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধানশিক্ষক,দীর্ঘ শিক্ষকতা জীবনের মানুষ গড়ার কারিগর,হাইমচর প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুর রহমান বাশারের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা ও তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

হাইমচর প্রেসক্লাবের শোক
হাইমচরের কৃতি সন্তান, হাইমচর প্রেসক্লাবের সভাপতি ও প্রত্যাশী আরএ উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মোঃ মাহবুব আলম বাশারের অকাল মৃত্যুতে তার বিদেয়ী আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে গভীর শোক প্রকাশ করেছেন হাইমচর প্রেসক্লাবের সাবেক সভাপতি মাওঃ মোঃ আলী আকবর, মোঃ মাজহারুল ইসলাম শফিক, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোঃ খুরশিদ আলম, সিনিয়র সহসভাপতি নুরুল ইসলাম, সহসভাপতি ফারুকুল ইসলাম, যুগ্ম সম্পাদক মাসুদ আলম রিয়াদ, সাংগঠনিক সম্পাদক জিএম ফজলু আকাশ, প্রচার সম্পাদক বিএম ইসমাইল, সদস্য আঃ রহমান, সাংবাদিক সাহেদ হোসেন দিপু, হাসান আল মামুন, শরিফ, হোসেন গাজি, শাহআলম মিজি।

বিএম ইসমাইল
: আপডেট, বাংলাদেশ ০৮ : ০৩ পিএম, ২৬ নভেম্বর, ২০১৭ রোববারstrong>
ডিএইচ

Leave a Reply

ইন্টারনেট কানেকশন নেই