Home / আবহাওয়া / হঠাৎ ঝড়ে মতলব দক্ষিণে ব্যাপক ক্ষয়-ক্ষতি
হঠাৎ ঝড়ে মতলব দক্ষিণে ব্যাপক ক্ষয়-ক্ষতি

হঠাৎ ঝড়ে মতলব দক্ষিণে ব্যাপক ক্ষয়-ক্ষতি

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার নারায়নপুর ইউনিয়নের জোড়পুল, বদরপুর, কাশিমপুর ও দৌলতপুর গ্রামে হঠাৎ ঝড়ের আঘাতে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। রোববার (১৭ জুলাই) ফজরের নামাজের কিছুক্ষণ আগে হঠাৎ সৃষ্টি হওয়া ঝড়টি ওই চার গ্রাম ছাড়াও আশপাশের বেশ কয়েকটি গ্রামে আঘাত হানে।

ঘটনাস্থলে গি”েয় দেখা যায়, উপজেলার বদরপুর গ্রামের ও.এস দাখিল মাদ্রাসার একটি টিনের ঘর সম্পূর্ণ ভেঙ্গে পড়ে রয়েছে। এর পাশের সেমিপাকা ঘরের টিনের চাল উড়ে বহু দূরে গাছের মগঢালে ঝুলে রয়েছে। এলাকার শাহ আলম পাটোয়ারী বাড়ির টিনসেট ঘরের চাল কোথায় যেন হারিয়ে গেছে হঠাৎ সৃষ্টি হওয়া টর্নেডোর আঘাতে। এই এলাকার শতাধিক গাছ ও গাছের ঢাল ভেঙ্গে আশপাশে ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে।

কাশিমপুর গ্রামের সফিউল্লা খানের মুরগির খামারের ঘরটি দুমড়ে-মুচড়ে পড়ে রয়েছে। সে সাথে মাছের ঘের ভেঙ্গে লক্ষাধিক টাকার মাছ চলে যায়। জোড়পুল বাজারে থাকা দোকানটি ভেঙ্গে পড়ে রয়েছে খালে। এত তার বিলাশ অংকের ক্ষয়-ক্ষতি হয়েছে বলে যায় সে।

এছাড়া জোড়পুর বাজারে ওয়ার্ড ছাত্রলীগের এবং শেখ রাসেল স্মৃতি সংসদের ক্লাব ঘরটিও সম্পূর্ণ ভেঙ্গে পড়ে রয়েছে। বাজারের ফারুকের মালিকানাধিন চারটি দোকান ঘরের চাল উড়ে গেছে টর্নেডোর আঘাতে। এতে ওই চার দোকানের ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানায় ঘর মালিক।
দৌলতপুর গ্রামে বেশ কয়েকটি আধা-পাকা ঘর ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানায় স্থানীয়রা। বেশ কয়েকটি বিদ্যুতের খুঁটি ভেঙ্গে যাওয়ায় বেশ কয়েকটি গ্রাম বিদ্যুৎ হীন রয়েছে সন্ধ্যা পর্যন্ত। এছাড়া আরো কয়েকটি গ্রামে টর্নেডোর আঘাত হয়েছে বলে স্থানীয় লোকজন।

হঠাৎ সৃষ্টি হওয়া টর্নেডোর আঘাতে ক্ষতিগ্রস্থদের দেখতে পরিদর্শনে যান উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার, নির্বাহী কর্মকর্তা মো.শহিদুল ইসলাম, নারায়নপুর ইউনিয়নের চেয়ারম্যান জহিরুল মোস্তফা তালুকদার।

এ সময় তারা বদরপুর ও.এস দাখিল মাদ্রাসা পরিদর্শন শেষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২২ হাজার টাকা ও ৪ বান টিন প্রদানে ঘোষণা দেন।

এছাড়া দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় থেকে অনুদান প্রদানে আশ্বাস দেন। অপরদিকে অন্যান্য যারা ক্ষতিগ্রস্থ হয়েছেন তাদের তালিকা করেও প্রশাসনের পক্ষ থেকে সাহায্য প্রদানের কথাও বলেন তাঁরা।

মতলব দক্ষিণ করেসপন্ডেন্ট : আপডেট, বাংলাদেশ সময় ১:০০ এএম, ১৮ জুলাই ২০১৬, সোমবার
ডিএইচ

Leave a Reply