Home / সারাদেশ / মেডিকেলে এমবিবিএস ভর্তিতে ৫শ’আসন বৃদ্ধি

মেডিকেলে এমবিবিএস ভর্তিতে ৫শ’আসন বৃদ্ধি

দেশের সরকারি মেডিকেল কলেজগুলোতে এমবিবিএস কোর্সে ভর্তিতে ৫ শ’ আসন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়। এ সিদ্ধান্ত ২০১৮-১৯ শিক্ষাবর্ষ থেকেই কার্যকর হবে। স্বাস্থ্য মন্ত্রণালয়ে বুধবার (২৯ আগস্ট) অনুষ্ঠিত মেডিকেল শিক্ষাবিষয়ক সভায় এ আসন বাড়ানোর সিদ্ধান্ত হয়।

বর্তমানে দেশের ৩১ টি সরকারি মেডিকেল কলেজে আসনসংখ্যা ৩ হাজার ৩শ’১৮ টি। এ সিদ্ধান্তের পর ওই আসন বেড়ে হলো ৩ হাজার ৮ শ’১৮। স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়,প্রায় এক যুগেও সরকারি মেডিকেল কলেজগুলোতে এমবিবিএস কোর্সে ভর্তির ক্ষেত্রে কোনো আসন বাড়ানো হয়নি। ক্রমবর্ধমান জনসংখ্যার চাপ,বিশ্বস্বাস্থ্য সংস্থার মানদণ্ড,সরকারি মেডিকেল কলেজগুলোর বিদ্যমান সুযোগ-সুবিধা এবং হাসপাতালের শয্যাসংখ্যা বিবেচনা করে গুণগত চিকিৎসা শিক্ষা এবং উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে জনগণের জন্যে মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকার এ সিদ্ধান্ত নিয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক,স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের সচিব জি এম সালেহ উদ্দিন, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ইসমাইল খান,বিএমএ সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিনসহ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বার্তা কক্ষ
আপডেট, বাংলাদেশ সময় ৫:১০ পিএম,৩ সেপ্টেম্বর ২০১৮,সোমবার
এজি

Leave a Reply