Home / শীর্ষ সংবাদ / ‘শিক্ষা প্রতিষ্ঠানে সংকট কাটাতে শতভাগ স্বচ্ছতায় শিক্ষক নিয়োগ করা হবে’
haimchar-Education-Minister
৫০ বছর পূর্তীতে আয়োজিত অনুষ্ঠানে কেক কাটছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি, পাশে স্কুলটির প্রাক্তন ছাত্র ও ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি।

‘শিক্ষা প্রতিষ্ঠানে সংকট কাটাতে শতভাগ স্বচ্ছতায় শিক্ষক নিয়োগ করা হবে’

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেছেন, সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে কিছু সমস্যা রয়েছে। তার মধ্যে প্রতিষ্ঠানগুলোতে শিক্ষক সংকটও একটি সমস্যা। তাই সারাদেশেই এখন শিক্ষক নিয়োগ করা হবে।

শুক্রবার (১৮ জানুয়ারি) দুপুরের চাঁদপুরের হাইমচর উপজেলার হাইমচর বালক সরকারি উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি ও পুনর্মিলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার বিগত দিনে স্বচ্ছতার মধ্য দিয়ে শিক্ষক নিয়োগ করেছেন। বর্তমান এবং আগামীতেও স্বচ্ছতার মধ্যে দিয়ে শিক্ষক নিয়োগ হবে।

তিনি আরো বলেন, সরকার গত ১০ বছর সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অনেক সমস্যা সমাধানারে পাশাপাশি ব্যাপক অবকাঠামগত উন্নয়ন করেছেন। এক সাথে তো আর সব কাজ করা সম্ভব নয়। তাই পর্যায়ক্রমে কাজ করছে সরকার।

শিক্ষকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, শিক্ষার্থীদেরকে নিয়মিত পাঠদানের পাশাপাশি মানবিক গুনাবলী সম্পর্কেও শিক্ষা দিতে হবে। তারা যেন উভয় শিক্ষার মাধ্যমে বিশ^মানের শিক্ষা অর্জন করতে পারে।

সকলের প্রতি আহবান জানিয়ে দীপু মনি বলেন, শিক্ষকসহ সকল শ্রেনী পেশার মানুষকে তাদের নিজ নিজ অবস্থান থেকে জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে ভুমিকা রাখতে হবে। তাহলে আমরা একটি সুন্দর সমাজ গড়ে তুলতে পারবো।

হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সমর কান্তি বসাক এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী।

এর আগে পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

উদ্‌যাপন পরিষদের আহ্বায়ক প্রাক্তন ছাত্র সুনিল কৃষ্ণ মাঝির সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মঈনুল হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে আলোচনা সভা, স্মৃতিচারণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। দিনভর দীর্ঘদিনের পুরোনো আড্ডা ও স্কুলজীবনের নানা স্মৃতি নিয়ে আড্ডায় মেতে ওঠেন প্রাক্তন শিক্ষার্থীরা।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
১৮ জানুয়ারি, ২০১৯

Leave a Reply