Home / চাঁদপুর / মাসব্যাপি ‘চাঁদপুর শিল্প ও বাণিজ্য মেলা’র পর্দা উঠছে আজ

মাসব্যাপি ‘চাঁদপুর শিল্প ও বাণিজ্য মেলা’র পর্দা উঠছে আজ

চাঁদপুরের প্রধান বাণিজ্যক এলাকা পুরাণবাজারে মধুসূধন উচ্চ বিদ্যালয় মাঠে আজ মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) থেকে পর্দা উঠছে মাসব্যাপি চাঁদপুর শিল্প ও বাণিজ্য মেলা ২০১৭।

মঙ্গলবার বিকেল ৫টায় আনন্দঘন ও উৎসবমুখর আয়োজনের মধ্যদিয়ে মেলার উদ্বোধন করবেন চাঁদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক উপ-সচিব মোহাম্মদ আবদুল হাই।

চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির আয়োজনে ও বেনারসী ইভেন্ট ম্যানেজম্যান্ট লিমিটেড এর ব্যবস্থাপনায় বিগ বাজেটের মাসব্যাপি এই মেলার সকল প্রস্তুতি ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে।

প্রায় এক মাস ধরে রাত-দিন পরিশ্রমের মধ্যদিয়ে নির্মাণ শিল্পীরা গড়ে তুলেছেন মেলার দৃষ্টিনন্দন প্রবেশ গেইট, সৌন্দর্য বর্ধিত রঙ্গিন ফোয়ারা ও সু-উচ্চ টাওয়ারসহ মঞ্চ ও স্টল। এছাড়া মেলায় দর্শনার্থীদের আকৃষ্ট করতে চাঁদপুর কুমিল্লা আঞ্চলিক মহা-সড়ক থেকে ১৫টি তোরণ নির্মান করা হয়েছে। যার ফলে বিগ-বাজেটের এই মেলাকে ঘিরে চাঁদপুর জেলাবাসীর মাঝে গভীর আগ্রহের সৃষ্টি হয়েছে।

সোমবার বিকেলে মেলার সার্বিক কার্যক্রম দেখতে আসেন পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম, চাঁদপুর চেম্বার অব কমার্সের সভাপতি বাবু সুভাষ চন্দ্র রায়। এসময় মেলামাঠ ঘুরে দেখা যায়, মাঠের ঠিক মাঝখানে রয়েছে স্টিলের তৈরী ৯০ ফুট উচ্চতার একটি টাওয়ার।

যেখানে সুশোভিত হবে বিভিন্ন রং-বেরংয়ের বৈদ্যুতিক বাতি এবং সিসি ক্যামেরা। মেলাস্থল থেকে বহুদূরের দর্শনাথার্থীদের নজর কাড়তে সক্ষম হবে। এছাড়াও মেলায় প্রবেশ গেটেই অদূইে রয়েছে দৃষ্টিনন্দন সৌন্দর্য বর্ধিত একটি রঙ্গিন ফোয়ারা। তার ঠিক সামনে শিশুদের জন্য নির্মিত রেলগাড়ী, নৌকাসহ বিভিন্ন রাইড। তাছাড়া মাঠের চারপাশের চমৎকার ডিজাইনের কারুকাজ করা নানান পন্যের স্টল ও আয়োজক কমিটির জন্য নির্মিত টাইলস্ করা চোখ ধাঁধানো একটি অফিস কক্ষ।

বেনারসী ইভেন্ট ম্যানেজম্যান্ট লিমিটেডের চেয়ারম্যান সফিকুল ইসলাম খান (সুমন), উপদেষ্টা ইকবাল হোসেন এলাহি ও পরিচালক মো. জাহাঙ্গীর আলম বাদশা চাঁদপুর টাইমসকে জানান, ‘আমরা মেলাকে দৃষ্টিনন্দন করে গড়ে তোলার জন্যে সর্বাত্মক চেষ্টা করেছি। আশাকরি মেলায় আসা দর্শণার্থী ও ক্রেতারা নিরাস হবেন না। সুন্দরভাবে মাসব্যাপি মেলা পরিচালনার জন্যে সবার সহযোগিতা প্রয়োজন।’

মাসব্যাপি শিল্প ও বাণিজ্য মেলার আয়োজকদের অন্যতম চাঁদপুর চেম্বার অব কমার্স এ- ইন্ডাস্ট্রির সভাপতি সুভাষ চন্দ্র রায় জানান, দেশে উৎপাদিত পণ্য সামগ্রীর প্রচার ও বিপণনের লক্ষ্যে এবং বিদেশি পণ্যের সাথে দেশিয় পণ্য সামগ্রীর গুণগত মান যাচাইয়ের সুযোগ সৃষ্টি করার জন্যে মাসব্যাপি এই মেলার আয়োজন।

চাঁদপুর পুরাণবাজারের ব্যবসায়িক সফলতা ও ঐতিহ্য রয়েছে সর্বত্র। তাই পুরাণবাজারে এই মেলার আয়োজন করা হয়েছে।

বাণিজ্য মন্ত্রণালয়ের অনুমোদনে এই মেলা অনুষ্ঠিত হবে। মেলা সুন্দরভাবে সুসম্পন্ন করার লক্ষ্যে তিনি সকলের সহযোগিতা কামনা করেন এবং চাঁদপুরের ব্যবসায়িক গৌরব ফিরিয়ে আনাসহ কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে মিল ইন্ডাষ্ট্রি স্থাপনের জন্যে ব্যবসায়ী ও শিল্পপতিদের এগিয়ে আসার আহ্বান জানান।

উদ্বোধনী আয়োজনে মেলা মঞ্চে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবেন পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) শিল্পীরা।

প্রতিবেদক- আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ ২: ২০ এএম, ১২ সেপ্টেম্বর, ২০১৭ মঙ্গলবার
ডিএইচ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

Mashik shova

চাঁদপুরের মধ্যে প্রথমেই সদর উপজেলাকে ভিক্ষুক মুক্ত করার টার্গেট

জেলার ...