Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় মাদক, বাল্য বিবাহ ও জঙ্গিবিরোধী মতবিনিময় সভা

কচুয়ায় মাদক, বাল্য বিবাহ ও জঙ্গিবিরোধী মতবিনিময় সভা

চাঁদপুরের কচুয়া উপজেলার পশ্চিম সিমান্তবর্তী কান্দিরপাড় ও চারট ভাঙ্গা বাজারে শনিবার (২৭ মে) দুপুরে মাদক, বাল্য বিয়ে, চুরি ডাকাতি, জঙ্গিবাদ ও সামাজিক অপরাধ নির্মূলের দাবিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতলব দক্ষিণ-কচুয়া সীমান্তবর্তী এলাকার চারটভাঙ্গা বাজারে কমিউনিটি পুলিশিং কমিটি ও অপরাধ নির্মূল কমিটির উদ্যোগে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

কান্দিরপাড়-চারটভাঙ্গা অপরাধ নির্মূল কমিটির সভাপতি, সাবেক ইউপি মেম্বার মোখলেছুর রহমানের সভাপতিত্বে ও অপরাধ নির্মূল কমিটির সদস্য সোহেল রানা ও হারুনুর রশিদের যৌথ পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মতলব দক্ষিণ উপজেলার নারায়ণপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ জহিরুল মোস্তফা তালুকদার।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কচুয়া উপজেলার ৫নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সামাদ আজাদ, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক প্রাণ ধন দে, মতলব দক্ষিণ উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক মোঃ হাবিব খান, কচুয়া থানার উপ-পরিদর্শক মোঃ মাহাবুবুর রহমান, মোঃ ওয়াজেদ আলী, সাংবাদিক প্রিয়তোষ পোদ্দার, আলমগীর তালুকদার, নারায়ণপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মবিন সুজন, সাংগঠনিক সম্পাদক জমির হোসেন পাটোয়ারী, সদস্য শাখাওয়াত হোসেন।

স্বাগত বক্তব্য রাখেন, চারটভাঙ্গা কান্দিরপাড় মাদক নির্মূল কমিটির সাধারণ সম্পাদক সোলেমান প্রধান। বক্তব্য রাখেন, চারটভাঙ্গা-কান্দিরপাড় মাদক নির্মূল কমিটির সিনিয়র সহ-সভাপতি কামরুল হাসান, সহ-সভাপতি দুলাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক লিটন প্রধান, আতাউর রহমান বাশার, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন ঢালি প্রমুখ।

এসময় এলাকার মুসা, মিজান, হুমায়ুন, হৃদয়, হারুন, সাইফুল, হারুন, নুর মোহাম্মদসহ কয়েকজন মাদক সেবনকারী ও ব্যবসায়ী স্বেচ্ছায় উপস্থিত হয়ে আর কখনো মাদক সেবন কিংবা বিক্রয় করবে না বলে উপস্থিত সকলকে জানান।

সভায় বক্তারা দু’উপজেলার সীমান্তবর্তী এলাকা চারটভাঙ্গা ও কান্দিরপাড় গ্রামের যুবকদের মরণব্যাধী মাদক থেকে রক্ষা করতে অভিভাবক ও এলাকাবাসী কে সচেতন থাকার আহবান জানান।

জিসান আহমেদ নান্নু, কচুয়া ॥

Leave a Reply