Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে ভুয়া ডিবি পুলিশের সোর্স পরিচয়ে স্বামী-স্ত্রী আটক
মতলবে ভুয়া ডিবি পুলিশের সোর্স পরিচয়ে স্বামী-স্ত্রী আটক

মতলবে ভুয়া ডিবি পুলিশের সোর্স পরিচয়ে স্বামী-স্ত্রী আটক

মতলব দক্ষিণে গেলো রমজান মাসে ভুয়া ডিবি পুলিশের পরিচয় দিয়ে মামলা ও গ্রেপ্তারের ভয়ভীতি দেখিয়ে একটি পরিবারের কাছ থেকে প্রতারক চক্র আড়াই লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে । ওই চক্রই ফের একই কৌশলে টাকা নিতে এসে সোমবার (২১ আগস্ট) সকাল সাড়ে নয়টায় উপজেলার মধ্য পিংড়া বকাউল বাড়িতে জনতা কর্তৃক আটক হয়।

পরে বিষয়টি স্থানীয় এলাকাবাসীকে মতলাব দক্ষিণ থানায় অবহিত করলে তাৎক্ষণিক এস আই শাহীনূর সঙ্গীয় ফোর্স নিয়ে তাদেরকে থানায় নিয়ে আসে।

আটককৃতরা হচ্ছে উপজেরার মধ্য পিংড়া গ্রামের নূরুল ইসলাম বকাউলের ছেলে লিটন বকাউল (৩০) ও তার স্ত্রী সীমা আক্তার (২২)। দীর্ঘ দিন যাবৎ স্বামী-স্ত্রী চাঁদপুর শহরে একটি বাসায় ভাড়া থাকে।

থানা ও এলাকাবাসী সূত্রে জানা যায়, ডিবি পুলিশের সোর্স পরিচয় দানকারী লিটন বকাউল ও সীমা আক্তার মধ্য পিংড়া গ্রামে ইলিয়াছ বকাউলের বাড়িতে যায়। ওই বাড়িতে গিয়ে তারা ইলিয়াছ বকাউলসহ অন্যান্যদের বিরুদ্ধে ডিবি অফিসে মামলা হয়েছে বলে ভয়ভীতি দেখায় এবং তিন লাখ টাকা দাবি করে। অন্যথায় তাদেরকে গ্রেপ্তার করে নিয়ে যাবেবলে জানায়।

এ ব্যাপারে বাড়ির মালিক ইলিয়াছ বকাউল বলেন, ‘বিগত রমজান মাসে রাতে ৪-৫ জন মুখোশধারী ব্যাক্তি ডিবি পুলিশের পরিচয় দিয়ে আমাকে ও আমার পরিবারের সদস্যেদেরকে অস্ত্রের মুখে জিম্মি করে ২ লাখ ৪০ হাজার টাকা হাতিয়ে নিয়ে যায়। বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিসহ একাধিক ব্যক্তিতে অবহিত করি। ৩-৪ দিন যাবৎ আমার ব্যবহৃত মোবাইলে ডিবি পুলিশসহ ঊর্ধ্বতন কর্মকর্তার পরিচয় দিয়ে একাধিক ফোন করে এবং তিন লাখ টাকা দাবি করে। এ বিষয়টিও এলাকাবাসীকে জানাই।

রোববার (২০ আগস্ট) সকালে তারা আমার বাড়িতে এসে ডিবি পুলিশের সোর্স পরিচয় দিয়ে আমাদের বিরুদ্ধে মামলা আছে বলে একটি কাগজ দেখিয়ে ভয়ভীতি দেখায়।

এছাড়া তারা চাঁদপুর মডেল থানার একজন এস. আইয়ের পরিচয় দেয়। ইলিয়াছ বকাউল বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিসহ সবাইকে অবহিত করলে তারা এসে ভূয়া ডিবি পুলিশের সোর্স প্রদানকারী দু’জনকে আটক করে থানায় সংবাদ দেয়।

এলাকায় খোঁজ নিয়ে জানা যায়, এ ঘটনার সাথে ইলিয়াছ বকাউলের ছেলে সোহাগ জড়িত রয়েছে।

এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ কুতুব উদ্দিন জানান, ‘এ ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে ইলিয়াছ বকাউল বাদী হয়ে মতলব দক্ষিণ থানায় একটি মামলা দায়ের করে।’

প্রতিবেদক : মাহ্ফুজ মল্লিক, মতলব দক্ষিণ
: আপডেট, বাংলাদেশ ০৯ : ৫৯ পিএম, ২১ আগস্ট ২০১৭, সোমবার
এইউ

Leave a Reply