Home / চাঁদপুর / চাঁদপুরকে ভিক্ষুক মুক্তকরণে এগিয়ে আসুন

চাঁদপুরকে ভিক্ষুক মুক্তকরণে এগিয়ে আসুন

চাঁদপুরকে ভিক্ষুক মুক্তকরণ কার্যক্রমে সবাইকে এগিয়ে আসতে আহবান জানিয়েছেন চাঁদপুর জেলা প্রশাসক মো.আব্দুস সবুর মন্ডল।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.খোরশেদ আলম ২৬ লাখ টাকার একটি চেক চাঁদপুর জেলা প্রশাসক মো.আব্দুস সবুর মন্ডলের হাতে হস্তান্তর করেছেন।

এ টাকা চাঁদপুরের ৮ উপজেলায় ১ হাজার ১শ’ ৪৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ৬ হাজার শিক্ষক-শিক্ষিকা,কর্মচারী ও প্রাথমিক শিক্ষা বিভাগীয় জেলা-উপজেলায় কর্মরত সব কর্মকর্তাগণ তাদের একদিনের বেতন কর্তন করে এ অনুদান দেন। আরো দেড় হাজার শিক্ষকের ৫ লাখ টাকার চেক প্রদানের আশ্বাস দিয়েছেন ওই জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা।

এসময় জেলা প্রশাসক মহোদয় তাদেরকে ধন্যবাদ জানিয়ে বলেন,‘ইতোমধ্যে জেলার বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান প্রায় ৬০ লাখ টাকা দিয়েছে। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন ৩১ ডিসেম্বর ২০১৭ সালে চাঁদপুরকে ভিক্ষুক মুক্ত জেলা ঘোষণা দেবেন।’

যতদূর জানা গেছে, চাঁদপুর জেলায় ভিক্ষুকের সংখ্যা আড়াই হাজারের মত। এদের পুর্নবাসনে যে পরিমাণ অর্থের প্রয়োজন । তা’ জেলার বিত্তবানগণ এগিয়ে আসলে বিষয়টির অভিষ্ঠ লক্ষ্যে পৌঁছতে সময় লাগবে না।

চাঁদপুর জেলা প্রশাসক আব্দুস সবুর মণ্ডল ভিক্ষুদের পুনর্বাসন ও প্রতিষ্ঠিত করতে দেড় কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছেন।

বর্তমান সরকারের ‘ভিশন ২০২১’ বাস্তবায়নে এটিও একটি প্রকল্প। চাঁদপুরের জেলা প্রশাসনের সাথে গোটা চাঁদপুরবাসীকেও চাঁদপুরকে ‘ভিক্ষুক মুক্ত’ করতে এগিয়ে আসা একান্তই প্রয়োজন।

জেলার সকল প্রতিষ্ঠান, ব্যক্তি ও সংস্থা চাঁদপুরের ভিক্ষুক মুক্তকরণ কার্যক্রমে সম্পৃক্ত হয়ে দৃষ্টান্ত স্থাপন করবেন বলে আমরা আশাবাদী।

সম্পাদকীয়
: আপডেট, বাংলাদেশ ১০ : ৩৮ পিএম, ১ সেপ্টম্বর ২০১৭, শুক্রবার
এজি/ এইউ

শেয়ার করুন

Leave a Reply

x

Check Also

প্লেনে ভিক্ষুক!

রাস্তার ...