Home / চাঁদপুর / চাঁদপুরে মা ইলিশ রক্ষা বিষয়ক কর্মশালা
IMG_20181012_113110

চাঁদপুরে মা ইলিশ রক্ষা বিষয়ক কর্মশালা

ইলিশ সম্পদ রক্ষার্থে জাটকা এবং মা ইলিশ রক্ষা বিষয়ক কর্মশালা উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের আয়োজনে শুক্রবার (১২ অক্টোবর) চাঁদপুর রেলওয়ে আক্কাস আলি স্কুলের হলরুমে অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন জেলা মৎস্য কর্মকর্তা আসাদুল বাকী।

বক্তব্যে তিনি বলেন, ‘ইলিশ আপনাদের সম্পদ। কাজেই যেকোনো মূল্যে ইলিশকে আপনাদেরই রক্ষা করতে হবে। আপনারা যদি সচেতন না হন তাহলে প্রশাসনের একার পক্ষে এ জাতীয় সম্পদ রক্ষা করা খুবই কঠিন। বর্তমান সরকার আপনাদেরকে সর্বাত্মক সহযোগিতা দিয়ে যাচ্ছে। এতো সব সূযোগ সুবিধার পরেও যদি কোন জেলে নদীতে নামে তাহলে আমরা আইন অনুযায়ী তাদের বিরুদ্ধ কঠোর ব্যবস্থা নিবো।’

সদর উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা আমিনুল ইসলামের সভাপতিত্বে ও সহকারী কর্মকর্তা ফিরোজ আহমেদ মৃধার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন, জাইকার উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর মোঃ আবু বক্কর সিদ্দিক। জেলা যুব মহিলালীগের সভাপতি কাউন্সিলর ফরিদা ইলিয়াছ,কান্টি বোর্ড মালিক সমিতির সভাপতি শাহ আলম মল্লিক, মৎস্য বণিক নেতা আব্দুল মালেক দেওয়ান, তসলিম বেপারী প্রমুখ।

এছাড়াও স্থানীয়দের পক্ষে বক্তব্যে রাখেন,মোতালেব দেওয়ান, মোস্তফা কামাল দেওয়ান, শরিফ উদ্দিন বন্দুকশী, আবুল হাসেম দেওয়ান।

জেলেদের পক্ষে বক্তব্যে রাখেন, জামাল মোল্লা, শাহজাহান, রহম আলি বেপারী।

স্টাফ করেসপন্ডেন্ট
১২ অক্টোবর, ২০১৮

শেয়ার করুন

Leave a Reply