Home / চাঁদপুর / বিশ্ব খাদ্য দিবসে চাঁদপুরে র‌্যালি ও আলোচনা সভা

বিশ্ব খাদ্য দিবসে চাঁদপুরে র‌্যালি ও আলোচনা সভা

‘অভিবাসনের ভবিষ্যৎ বদলে দাও, খাদ্য নিরাপত্তা ও গ্রামীন উন্নয়নে বিনিয়োগ বাড়ান’ এ শ্লোগানে চাঁদপুর জেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে সোমবার (১৬ অক্টোবর) বিশ্ব খাদ্য দিবসে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আয়েশা আক্তার।

বক্তব্যে তিনি বলেন, জলবায়ু পরিবর্তনের সাথে খাদ্য এবং কৃষিও বদলাবে। বাংলাদেশ এখন খাদ্যে সয়ং সম্পন্ন। কৃষি গবেষকরা কৃষকদের প্রশিক্ষণের মাধ্যমে দেশের উৎপাদন আরো বাড়াতে হবে। কেননা মানুষের খাবারের চাহিদা সহজে মেটানো যায় না, খাবারের জন্য মানুষ এক প্রান্ত হতে অন্য প্রান্তে ছুটে বেড়ায়। খাদ্যের অভাবে মানুষ অনেক কিছু করে পেলে, আগে পেটে ভাত তারপর অন্য কাজ। খাদ্য উৎপাদন করে সঠিক ভাবে উৎপাদন বৃদ্ধি করবে এটাই প্রত্যাশা।’

তিনি আরো বলেন, শুধু কৃষি থেকেই খাদ্য উৎপাদন হয়না, অন্যান্য প্রাণী সম্পদ থেকেও খাদ্য পাওয়া যায়। খাদ্য নিরাপদ রাখতে হবে।বাংলাদেশ বিশ্বের মধ্যেম আয়ের দেশ হিসেবে স্বীকৃতি লাভ করতে যাচ্ছে। আমরা খাদ্যে স্বয়ং সম্পূর্ণ এ সুনাম ধরে রাখতে হলে সকলে মিলে খাদ্য আরো বেশি উৎপাদনের জন্য এক সঙ্গে কাজ করতে হবে। খাদ্য নিরাপদ ও সয়ংসম্পূন্ন রাখতে সংশ্লিষ্ট দপÍর গুলো জোরালো ভাবে দায়িত্ব পালন করবেন। যার যার অবস্থান থেকে দায়িত্ব পালন করে নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে।

কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচাল মো: আলী আহম্মদের সভাপতিত্বে জেলা প্রানি সম্পদ কর্মকর্তা ডা: গৌরম কুমার দত্ত, ভারপ্রাপ্ত জেলা খাদ্য কর্মকর্তা সুবাস চন্দ্র রায়।

জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের প্রশিক্ষণ প্রশিক্ষণ কর্মকতা মো: নোয়াখেরুল ইসলামের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন, মৎস্য গবেষনা ইনিসস্টিটিউটরে বৈজ্ঞানিক কর্মকর্তা ইসতিয়াক হায়দার।

উপস্থিত ছিলেন এসময় জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কৃষি ও খাদ্য অফিসের কর্মকর্তাবৃন্দ।

আলোচানা সভার পুর্বে চাঁদপুর সার্কিট হাউজ থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয় এসে শেষ হয়।

প্রতিবেদক- আনোয়ারুল হক
: আপডেট, বাংলাদেশ ১১:২৩ পিএম, ১৬ অক্টোবর, ২০১৭ সোমবার
ডিএইচ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

songhorsho

ইন্টারনেট সংযোগকে কেন্দ্র করে চাঁদপুর মেরিন একাডেমিতে সংঘর্ষ

চাঁদপুর ...