Home / জাতীয় / রাষ্ট্রপতিকে এরদোগানের ফোন, বন্যার ক্ষয়ক্ষতিতে সমবেদনা

রাষ্ট্রপতিকে এরদোগানের ফোন, বন্যার ক্ষয়ক্ষতিতে সমবেদনা

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। বৃহস্পতিবার (৩০ আগস্ট) রাতে টেলিফোন বার্তায় তুরস্ক ও বাংলাদেশের মধ্যে বিদ্যমান বন্ধুপ্রতীম সম্পর্কের বিষয়ে আলোচনা করেন তারা।

আলাপে তুরস্কের প্রেসিডেন্ট বাংলাদেশের সাম্প্রতিক বন্যায় ক্ষয়ক্ষতিতে তুরস্কের জনগণের আন্তরিক সমবেদনা জানান। তাছাড়া মায়ানমারের রাখাইন রাজ্যে বিরাজমান পরিস্থিতি ও মায়ানমারের রোহিঙ্গা জনগোষ্ঠীর উপর চলমান নিপীড়ন ও মাত্রাতিরিক্ত শক্তি প্রয়োগে গভীর উদ্বেগ প্রকাশ করেন।

রোহিঙ্গা জনগোষ্ঠীর সহায়তায় ও চলমান সমস্যা সমাধানে বাংলাদেশের গৃহীত পদক্ষেপের প্রশংসা করেন এবং বাংলাদেশের প্রতি তুরস্কের সমর্থন জানান।

তিনি রাষ্ট্রপতিকে আন্তর্জাতিক পরিমণ্ডলে তুরস্কের গৃহীত পদক্ষেপগুলো অবহিত করেন। পাশাপাশি রোহিঙ্গা বিষয়ক সমস্যাটি বিভিন্ন আন্তর্জাতিক ফোরামের আলোচনায় উপস্থাপনে তুরস্কের প্রচেষ্টা অব্যাহত থাকবে বলেও আশ্বাস দেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ তুরস্কের রাষ্ট্রপতিকে এবং তুরস্কের জনগণকে বাংলাদেশের জনগণের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা জানান এবং তুরস্কের প্রেসিডেন্টকে টেলিফোন আলাপ ও বাংলাদেশের প্রতি তার সমর্থনের জন্য ধন্যবাদ জানান।

শুক্রবার (০১ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রপতি আবদুল হামিদ অবিলম্বে সহিংসতা থেকে রোহিঙ্গাদের রক্ষা, মায়ানমারের সাধারণ নাগরিকদের সুরক্ষা নিশ্চিত করা এবং কফি আনান কমিশনের সুপারিশগুলো বাস্তবায়নের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন।

টেলিফোন আলাপে তুরস্কের প্রেসিডেন্ট এরদোগানকে সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান রাষ্ট্রপ্রতি আবদুল হামিদ। এরদোগানও আমন্ত্রণে সাড়া দিয়ে বাংলাদেশে আসার ইচ্ছা পোষণ করেন। (বাংলা নিউজ)

নিউজ ডেস্ক /strong>
: আপডেট, বাংলাদেশ ১১ : ৫৯ পিএম, ১ সেপ্টম্বর ২০১৭, শুক্রবার
এইউ

শেয়ার করুন
x

Check Also

High court

এসএসসি ও এইচএসসির অতিরিক্ত ফি ফেরতের নির্দেশ

এসএসসি ...