Home / চাঁদপুর / বঙ্গবন্ধুর ভাষণ বিশ্ব দরবারে স্বিকৃতি পেয়েছে : ডা. দীপু মনি

বঙ্গবন্ধুর ভাষণ বিশ্ব দরবারে স্বিকৃতি পেয়েছে : ডা. দীপু মনি

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্যে দিয়ে এ দেশটিকে পাকিস্তানি কায়দায় নিয়ে যেতে চেয়েছেন। শেখ হাসিনা দেশে আসার পর তার নেতৃত্বে বাংলাদেশ এখন ঘুরে দাড়িয়েছে। ইউনেস্কো কর্তৃক বঙ্গবন্ধুর ৭ই মার্চের ১৮ মিনিটের ১১শ’ ৫ শব্দের ভাষণ বিশ্ব ঐতিহ্যের অন্তর্ভুক্ত হওয়ায় বিশ্ব দরবারে স্বিকৃতি পেয়েছে। কিন্তু জিয়াউর রহমান ও বিএনপি জামায়াত এ ভাষণকে দেশবাসীকে শুনতে দেয় নি।

শুক্রবার (১৭ নভেম্বর) বিকেলে যুবলীগের ৪৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং ইউনেস্কো কর্তৃক বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ বিশ্ব ঐতিহ্যের অন্তর্ভূক্ত হওয়ায় আলোচনা সভা ও আনন্দ র‌্যালি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

র‌্যালিটি জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমির সামনে এসে শেষ হয়। পরে শিল্পকলা একাডেমি মিলনায়তনে সন্ধ্যায় আলোচনা সভায় মিলিত হয়।

এমপি বলেন, আজ বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। জাতির পিতা যুদ্ধবিধস্ত এ দেশটিকে এগিয়ে নিতে যখন কাজ করছিলেন। তখন তাকে হত্যার মধ্য দিয়ে আবার দেশটিকে পিছিয়ে দিতে চেয়েছিলেন স্বাধীনতা বিরোধী কুচক্ররা। তারা তখন শুধু একজন রাষ্ট্র প্রধানকে হত্যা করেননি, তারা আমাদের স্বাধীনতাকে হত্যা করেছে।

পৌর যুবলীগের আহ্বায়ক আব্দুল মালেক শেখের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সাবেক সহ-সভাপতি ইউসুফ গাজী, আওয়ামী লীগ নেতা ডা. জে আর ওয়াদুদ টিপু, যুগ্ম সাধারণ সম্পাদক এড. জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, শামছুল হক মন্টু পাটওয়ারী, এড. মজিবুর রহমান ভূঁইয়া।

প্রতিবেদক : মাজহারুল ইসলাম অনিক
: আপডেট, বাংলাদেশ ৯ : ০০ পিএম, ১৭ নভেম্বর, ২০১৭ শুক্রবার
এইউ

শেয়ার করুন
x

Check Also

Hal chas by cow

আধুনিকতার ছোঁয়ায় চাঁদপুরে বিলুপ্তির পথে গরু-লাঙ্গলের হাল চাষ

চঁদপুর ...