Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / ফাযিল পরীক্ষায় শাহতলী কামিল মাদরাসার কৃতিত্বপূর্ণ ফলাফল
Sahtoli Kamil Madrasah

ফাযিল পরীক্ষায় শাহতলী কামিল মাদরাসার কৃতিত্বপূর্ণ ফলাফল

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অধীনে অনুষ্ঠিত ২০১৬ সালের ফাযিল (ডিগ্রী) ১ম, ২য় ও ৩য় বর্ষের ফল ২৭ মে প্রকাশ করা হয়েছে। আজ রোববার ২৭ মে বেলা সাড়ে ১২টায় প্রশাসন ভবনের সেমিনার কক্ষে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. রাশিদ আসাকরী আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

উক্ত পরীক্ষায় চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী শাহতলী কামিল মাদরাসা থেকে ২য় বর্ষে ৯১ জন এবং ৩য় বর্ষে ৮৭ জন সহ মোট ১৭৮জন শিক্ষার্থী অংশগ্রহণ কর।

ফাজিল ৩য় বর্ষে শতভাগ পাশের কৃতিত্বপূর্ণ সাফল্য অর্জন করে শাহতলী কামিল মাদরাসা। এই বর্ষে ৮৭ জন পরীক্ষার্থীর মঝে সকলেই ককৃতিত্বের সাথে পাশ করেন। এর মমঝে এ ১জন, এ- ২৩ জন, বি ৩৩জন, সি ১৯ জন এবং ডি পায় ৪জন।

এবং ২য় বর্ষে ৯১ জনের মধ্যে ৮৮ জন কৃতিত্বের সাথে পাশ করে। এর মাঝে এ ১০ জন, এ- ৩৭ জন, বি ২০ জন, সি ১৯ জন, এবং ডি ০২ জন।

এদিকে এক অভিনন্দন বার্তায় এই কৃতিত্বপুর্ন ফলাফল্যের জন্য কৃতি শিক্ষার্থীদের প্রতি ভিনন্দন জানিয়েছেন শাহতলী কামিল মাদরাসার গভর্নিংবডির সহ-সভাপতি সোহেল রুশদী, অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইনসহ গভর্নিংবডির সদস্য ও শিক্ষকবৃন্দ।

উল্লেখ্য ফাযিল (স্নাতক) প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের পরীক্ষা-২০১৬ এ মোট পরীক্ষার্থীর সংখ্যা ৯২ হাজার চুয়ান্ন জন। এর মধ্যে ফাযিল ১ম বর্ষে (অনিয়মিত) ২ হাজার ৮ শত সাতচল্লিশ জন, দ্বিতীয় বর্ষে পঞ্চাশ হাজার ৯ শত ৩ জন এবং তৃতীয় বর্ষে ৩৮ হাজার ৩ শত ৪ জন। দেশব্যাপী ২৯৩ টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২০১৬ সালের আগস্ট মাসে ফাযিল (স্নাতক) প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষ পরীক্ষা শুরু হলেও বন্যার কারনে তা শেষ হয় ২০১৭ সালের ৭ নভেম্বর। প্রকাশিত ফলে ছাত্রী পাসের হার ৯৩ দশমিক ২৪ শতাংশ এবং ছাত্র পাসের হার ৯৩ দশমিক ২০ শতাংশ।

এমএ শাকুর

শেয়ার করুন

Leave a Reply