Home / আন্তর্জাতিক / প্রবাস / প্রতিষ্ঠাবার্ষিকীতে রিয়াদে জাপার আলোচনা সভা

প্রতিষ্ঠাবার্ষিকীতে রিয়াদে জাপার আলোচনা সভা

২১টি জেলাকে ৬৪ জেলায় রুপান্তর, ৪৬০টি উপজেলা গঠন করে প্রশাসনের বিকেন্দ্রীয়করণ করেছিলেন পল্লীবন্ধু হুসেইন মোহাম্মদ এরশাদ। তার সরকারের সময়ে উপজেলা ব্যবস্হার ফলে সাধারন মানুষ রাষ্ট্রীয় সুযোগ সুবিধা হাতের নাগালে পেয়েছিলেন ।

সৌদি আরবে জাতীয় পার্টির ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বাংলাদেশ থেকে টেলিকন্ফারেন্সের মাধ্যমে বক্তব্যে পার্টির যুগ্ন-মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু এ কথা বলেন।

৬ ডিসেম্বর রাতে রিয়াদের একটি হল রুমে রিয়াদ শাখা জাতীয় পার্টি অঙ্গ ও সহযোগি সংগঠনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, যুব সংহতির আহবায়ক হুমায়ুন কবির । পার্টির নেতা নাজমুল আহমেদের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন, পার্টির সাধারণ সম্পাদক মোস্তফা ঘরামী, বিশেষ অতিথি ছিলেন, যুগ্ন সাধারণ সম্পাদক সাদেকুল ইসলাম শামীম, সাংগঠনিক সম্পাদক সুমন গাজী, যুব সংহতির সদস্য সচিব কবির আহমেদ ।

বক্তব্য রাখেন, সামছুল হক পাটোওয়ারি, বেলাল হোসেন, জুয়েল, শ্রমিক পার্টির নেতা শাহজাহান ওমর, সাবেক ছাত্র সমাজ নেতা কবির হোসেন, নজরুল ইসলামসহ আরো অনেকে । পবিত্র কোরআনে পাক থেকে তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন, ক্বারী মোহাম্মদ ফজলে রাব্বী ।

গোলাম মোহাম্মদ রাজু আরোও বলেন, হুসেইন মোহাম্মদ এরশাদ সামরিক শাসক ছিলেন, কিন্তু তার হাতে মানুষের রক্তের দাগ ছিল না ।
৯০ এর পরবর্তী সরকার গুলো জাতীয় পার্টির নেতা কর্মীদের দমন পীড়ন চালিয়ে পার্টিকে ধ্বংস করতে চেয়েছিল । কিন্তু আল্লাহর রহমতে এবং সাধারন মানুষের ভালোবাসায় এরশাদ জেলে থেকেও ৫টি সংসদীয় আসনে নির্বাচিত হয়েছিলেন । তিনি যদি স্বৈরাচারই হতেন, তাহলে জনগন তাকে বিপুল ভোটে নির্বাচিত করতেন না ।

তিনি আরোও বলেন, আজকে বাংলাদেশে গনতন্ত্র নাই । দেশে গনতন্ত্র থাকলে হত্যা, গুম, নারী শিশু নির্যাতন, লুটপাট হতো না ।

বাংলাদেশ থেকে টেলিকন্ফারেন্সের মাধ্যমে আরোও বক্তব্য রাখেন, পার্টির আরেক যুগ্ন মহাসচিব শফিকুল ইসলাম মধু ।

প্রতিবেদক- সাগর চৌধুরী
: আপডেট, বাংলাদেশ সময় ১১:১০ পিএম, ৭ জানুয়ারি ২০১৭, শনিবার
ডিএইচ

শেয়ার করুন
x

Check Also

Akayed jongi

ঢাকায় আকায়েদ উল্লাহর স্ত্রী ও শ্বশুর-শাশুড়ি আটক

নিউ ...