Home / চাঁদপুর / ৩৫ বস্তা চোরাই সার জব্দ করেছে পুরাণবাজার পুলিশ

৩৫ বস্তা চোরাই সার জব্দ করেছে পুরাণবাজার পুলিশ

চাঁদপুর নদী বন্দর এলাকা থেকে ৩৫ বস্তা চোরাই ইউরিয়া ও পটাশ সার জব্দ করেছে পুলিশ। বুধবার (৬ সেপ্টেম্বর) দুপুরে গোপন সূত্রে খবর পেয়ে পুরাণবাজার ফাঁড়ি পুলিশ ভুঁইয়ার ঘাটে মায়ের দোয়া নামক একটি ট্রলারে তল্লাশী অভিযান চালায় এবং চোরাই সারের সন্ধান পায়। জবদকৃত সার পুলিশ ফাঁড়িতে নিয়ে আসা হয়েছে।

পুরাণবাজার ফাঁড়ির উপ-পরিদর্শক জাহাঙ্গীর আলম জানান, সারের মালিক পাওয়া যায়নি।মাঝি মাল্লাদের জিজ্ঞাসাবাদ করে কোথা থেকে এ সার এনে চালান হচ্ছিল তার খোঁজ খবর নেয়া হচ্ছে। পরিত্যক্ত অবস্থায় জব্দ দেখিয়ে চাঁদপুর সদর মডেল থানায় একটি মামলা করা হয়েছ।

এ দিকে একটি সূত্রে জানা গেছে, নদী পথে সারের চালান সরবরাহের সময় জাহাজ থেকে চোরাকারবারীরা এ সার নামিয়ে আনে এবং গোপনে বিক্রি করে দেয়। নদীতে জাহাজ,ট্রলার থেকে সার,চিনি,ভোজ্য তেল, ডিজেল পেট্রোলসহ বিভিন্ন পণ্যের চোরা চালান চাঁদপুরে অহরহ হচ্ছে।

সড়ক পথে বিভিন্ন ভাবে কারসাজি এবং ছিনতাই হওয়া পণ্যও গোপনে ঢুকছে। এ সব চোরাচালানের সাথে একটি চক্র জড়িত। মাঝে মধ্য দু’ একটা চালান ধরা পড়ছে বলে রয়েছে।

জানা গেছে, ইউরিয়া ও পটাশ সারগুলো চাঁদপুর শহরের ৫ নং ঘাট থেকে বিক্রি করা হয়। সেগুলো অন্যত্র নিয়ে যাবার সময় পুলিশের হাতে ধরা পড়ে।

প্রতিবেদক :কবির হোসেন মিজি
আপডেট, বাংলাদেশ সময় ৫: ২০ পিএম, ৭ সেপ্টেম্বর ২০১৭, বৃহস্পতিবার
এজি

শেয়ার করুন
x

Check Also

Karadondo

কচুয়ায় মুক্তিযোদ্ধা সনদ জাল করার দায়ে যুবকের ৫ বছর কারাদণ্ড

চাঁদপুরে ...