Home / চাঁদপুর / নিরাপত্তার চাদরে চাঁদপুরের ২৯ স্থানে জমে উঠছে কোরবানির পশুর হাট
ফাইল ছবি

নিরাপত্তার চাদরে চাঁদপুরের ২৯ স্থানে জমে উঠছে কোরবানির পশুর হাট

পবিত্র ঈদুল আযহাকে ঘিরে চাঁদপুরের ২৯ স্থানে বসছে কোরবানির পশুর হাট। গরু ব্যাবসায়ী ও ক্রেতা সাধারণের জন্য প্রতিটি পশুর হাটেই থাকছে প্রশাসনের বিশেষ নিরাপত্তা ব্যাবস্থা।

এবার চাঁদপুর শহর এবং সদর উপজেলায় ২৯ টি স্থানে পশুর হাটের ইজারাদার অনুমোদিত হয়েছে। এর মধ্যে শহরের পৌর এলাকায় রয়েছে ৩ টি ও সদর উপজেলায় ২৬ টি। শহরের মধ্যে বাসস্ট্যান্ড স্বর্ণখোলা মাঠ, পুরাণ বাজার ওসমানিয়া মাদ্রাসা মাঠ ও বাবুর হাট বাজার।

আর চাঁদপুর সদর উপজেলায় রয়েছে ২৬টির মধ্যে হাটের স্থান গুলো হলো, বিষ্ণপুর কাজীর বাজার, কানুদী মিয়ার বাজার, গাজীর হাট, আশিকাটি চাঁদখার বাজার, ডাসাদী ডিএসআইএস ফাজিল মাদ্রাসার মাঠ, মহামায়া বাজার, শাহাতলী বাজার, ছোট সুন্দর বাজার, মৈশাদী তালতলা বাজার, তরপুরচন্ডী আনন্দ বাজার, বাগাদী চৌরাস্তা, ঢালির ঘাট মসজিদ মাদ্রাসা মাঠ, ইচলী ঘাট জামে মসজিদ মাঠ,নানুপুর সুইচ গেইট সংলগ্ন বালুর মাঠ, বালিয়া বাজার, দূর্গাদী বাজার, রানীর বাজার, দঃ রঘুনাথপুর জনকল্যান বাজার, বেপারী বাজার, রহরিয়া বাজার, লক্ষ্মীপুর প্রাথমিক বিদ্যালয় মাঠ, জাফরাবাদ মাদ্রাসা মাঠ, মদিনা মার্কেট বাজার, হরিপুর বাজার, চান্দ্রা বাজার, জনতা বাজার।

এসব স্থানের মধ্যে চাঁদপুর সদর উপজেলার বাগাদী চৌরাস্তা ও বাবুর হাটে সড়কের ওপর হাট বসানোর কারণে যানবাহন ও জনসাধারনের চলাচলে বিঘœ সৃষ্টি হচ্ছে।

সড়কের ওপর পশুর হাট না বসানো সেজন্য নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন চাঁদপুর মডেল থানার ওসি তদন্ত মোহাম্মদ মহিউদ্দিন মিয়া।

পুলিশের এ কর্মকর্তা আরো জানান ‘ব্যাবসায়ী ও ক্রেতা সাধারনের জন্য প্রতিটি পশুর হাটে পুলিশ সদস্যদের নিয়মিত টহল থাকবে। এবং প্রতারক চক্রের হাতে যাতে কেউ বিপাকে না পড়ে সেজন্য চাঁদপুর মডেল থানার একটি জাল টাকার মেশিন বাসস্ট্যান্ড স্বর্ণখোলা মাঠের হাটে রাখা হবে। আর যেসব হাটের নিকটবর্তী ব্যাংক রয়েছে সেসব ব্যাংকের জাল টাকার মেশিন পার্শবর্তী হাটে রাখার নির্দেশনা দিয়েছে প্রশাসন।’

‘এছাড়া হাটের ইজারাদার ও ব্যাবসায়ীদের নিরাপত্তার জন্য প্রত্যেক ইজারাদারদের নিজস্ব ব্যাবস্থায় হাটগুলোতে সিসি ক্যামেরা স্থাপন করার জন্য বলা হয়েছে।’

সবকিছু মিলিয়ে এবার ঈদে চাঁদপুরের ২৯ টি কোরবানির পশুর হাটে প্রশাসনের বিশেষ নিরাপত্তা ব্যাবস্থা গ্রহণ করা হয়েছে। আর এ নিরাপত্তা ব্যাবস্থা চলবে হাটের শেষদিন পর্যন্ত।

: আপডেট, বাংলাদেশ সময় ৪:১০ পিএম, ৯ সেপ্টেম্বর ২০১৬, শুক্রবার
ডিএইচ

About The Author

প্রতিবেদক- কবির হোসেন মিজি

Leave a Reply