Home / উপজেলা সংবাদ / কচুয়া / ‘নারীদের অংশগ্রহণ ব্যতীত দেশের উন্নয়ন এগিয়ে নেয়া সম্ভব নয়’

‘নারীদের অংশগ্রহণ ব্যতীত দেশের উন্নয়ন এগিয়ে নেয়া সম্ভব নয়’

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদ হোসেন বলেছেন, নারীদের অংশগ্রহণ ব্যতিত দেশের উন্নয়ন এগিয়ে নেয়া সম্ভব নয়। দেশের প্রায় ১৬ কোটি মানুষের মধ্যে অর্ধেক নারী রয়েছে। পুরুষের পাশা-পাশি নারীদেরকে সমাজ উন্নয়নে এগিয়ে আনতে হবে।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) কচুয়া উপজেলার চাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জেলা তথ্য অফিস আয়োজিত মহিলা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, পরিবার সুরক্ষায় পুরুষের চেয়ে নারীদের অবদান বেশি। একজন নারী তার সন্তানকে সু-শিক্ষায় শিক্ষিত করতে অগ্রণী ভূমিকা পালন করতে পারে। তাই ছেলে-মেয়েদেরকে সু-শিক্ষায় শিক্ষিত করতে শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের পাশাপাশি নারী অভিভাবকদের অগ্রণী ভূমিকা রাখতে হবে।

তিনি বলেন, আজকের ছেলে-মেয়েকে সু-শিক্ষায় শিক্ষিত করতে পারলে সমাজ থেকে মাদক, বাল্য বিবাহ, নারী নির্যাতনসহ সকল অপকর্ম রোধ করা সম্ভব হবে।

প্রধান মন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ সমূহের ব্র্যান্ডিং, বিভিন্ন ক্ষেত্রে সরকারের অর্জিত সফলতা ও উন্নয়ন ভাবনা, টেকসই উন্নয়নের লক্ষ্যসমূহ (এসডিজি), ভীষণ ২০২১’ এর লক্ষ্য অর্জনসমূহ ও সন্ত্রাস ও জঙ্গিবাদ বিষয়ে মহিলা সমাবেশে চাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি একেএম নজরুল ইসলাম বাচ্চুর সভাপতিত্বে ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাহিদুল ইসলামের পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কড়ইয়া ইউপি চেয়ারম্যান আহসান হাবীব জুয়েল, শিক্ষানুরাগী আবুল কালাম আজাদ, তাছলিমা আক্তার প্রমুখ।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি উপস্থিত অভিভাবকদের বাল্য বিবাবহ রোধে শপথ বাক্য পাঠ করান।

প্রতিবেদক-জিসান আহমেদ নান্নু
।। আপডটে, বাংলাদশে সময় ০৯ : ৩০ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০১৭ বৃহস্পতিবার
এইউ

Leave a Reply