Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
Home / আরো / খেলাধুলা / বাংলাদেশকে জেতানোর লড়াইয়ে আছেন শেখ হাসিনা: সাকিব

বাংলাদেশকে জেতানোর লড়াইয়ে আছেন শেখ হাসিনা: সাকিব

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিবারের সবাইকে হারিয়ে দেশকে জেতানোর লড়াইয়ে সামিল হয়েছেন উল্লেখ করে তিনি বলেন, “বাংলাদেশটাই এখন তার পরিবার। সবাইকে সঙ্গে নিয়ে দেশের মানুষের ভালো থাকার জন্য কাজ করে যাচ্ছেন তিনি।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিবারের সবাইকে হারিয়ে দেশকে জেতানোর লড়াইয়ে সামিল হয়েছেন উল্লেখ করে জাতীয় ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান তরুণদেরকে আগামীর বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন।

রবিবার সামাজিক যোগযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ওই ভিডিও পোস্টে বিভিন্ন খাতে সরকারের উন্নয়নের ভূয়সী প্রশংসা করার পাশাপাশি দেশকে এগিয়ে নিতে তরুণদের সক্রিয় অংশগ্রহণও কামনা করেছেন তিনি। খবর ইউএনবি’র।

ভিডিওর শুরুতে সাকিব বলেন, “মাত্র ১৯ বছর বয়সে আমি ক্রিকেট শুরু করেছিলাম। এতো বছর পরেও যখন ক্রিজে দাঁড়াই, আমার সঙ্গে দাঁড়ায় বাংলাদেশ। আজ তোমরা যারা তরুণ, তোমাদের প্রত্যেকের মধ্যেই স্বপ্ন আছে। কিন্তু শুধু স্বপ্ন থাকলেই হবে না। ব্যক্তির স্বপ্নকে দেশের স্বপ্ন করতে হবে। সবাইকে এগিয়ে আসতে হবে। নিজেকে তৈরি করতে হবে, চিনে নিতে হবে সঠিক পথ।”

১৯৯৯ থেকে ২০০৪ সাল পর্যন্ত ৭২টি ম্যাচ খেলে বেশিরভাগই বাংলাদেশ হেরেছে উল্লেখ করে সাকিব বলেন, “কিন্তু আমাদের আত্মবিশ্বাস ছিল, আমরা জিততে চেয়েছিলাম। কারণ এটা শুধু আমাদের কাছে খেলা নয়, দেশের সম্মান। এ জন্যই আমরা ঘুরে দাঁড়াতে পেরেছিলাম।”

প্রতিটি মানুষ আলাদা হলেও দেশের ব্যাপারে সবাই এক উল্লেখ করে অলরাউন্ডার সাকিব বলেন, “দেশের মানুষকে ভালো রাখা, এগিয়ে যাওয়ার দুর্বার যাত্রায় বর্তমান সরকার বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ্য, খাদ্য, নিরাপত্তা, নারীর ক্ষমতায়ন, সামাজিক ও মানব উন্নয়ন, অবকাঠামো উন্নয়ন এবং ডিজিটাল অগ্রগতিতে বাংলাদেশকে বিশ্বে উদাহরণ হিসেবে দাঁড় করিয়েছে। এই ধারাকে অব্যাহত রাখতে হবে।”

টেস্ট ও টি টোয়েন্টি দরেলের অধিনায়ক আরও বলেন, “নিজের মাকে নিয়ে আমরা যেভাবে ভাবি, দেশ নিয়ে কি সেভাবে ভাবি? অথচ দেশ কিন্তু আমাদের নিয়ে ঠিকই ভাবছে। নজর রাখছে ভালো-মন্দের। তার ভালো থাকায় আমাদেরও ভালো থাকা। আর সবার ভালো থাকা মানেই দেশের ভালো থাকা। তাই দেশকে নিয়ে এবার ভাবার সময় এসেছে।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিবারের সবাইকে হারিয়ে দেশকে জেতানোর লড়াইয়ে সামিল হয়েছেন উল্লেখ করে তিনি বলেন, “বাংলাদেশটাই এখন তার পরিবার। সবাইকে সঙ্গে নিয়ে দেশের মানুষের ভালো থাকার জন্য কাজ করে যাচ্ছেন তিনি। বিশেষ করে তরুণদের নিয়ে। সবক্ষেত্রেই তিনি সমৃদ্ধ আগামীর বাংলাদেশ গড়ার নীতি গ্রহণ করেছেন।”

সবশেষে তরুণদের উদ্দেশ্যে সাকিব বলেন, “সরকারের উন্নয়ন ও অগ্রযাত্রাকে বহুদূর এগিয়ে নিতে তোমাদের সক্রিয় সমর্থন প্রয়োজন। আমার বিশ্বাস, আমরা দাঁড়ালে এই দেশ কখনোই হারবে না। কারণ তরুণরাই আগামীর বাংলাদেশ। এই বাংলাদেশের ভালো-মন্দে আমাদেরও ভূমিকা রাখতে হবে।” (সময়)

দেশ আর কিছু নয় – তুমি আমি আমরা আমরা দাঁড়ালে হারবেনা দেশ – তরুণরাই আগামীর বাংলাদেশ। নৌকায় ভোট দিন……সাকিব আল হাসান

Posted by Ashraful Alam Khokan on Saturday, December 1, 2018

বার্তা কক্ষ
০৩ ডিসেম্বর,২০১৮

Leave a Reply