Home / বিনোদন / তিশার সাথে গানের হৃদয়

তিশার সাথে গানের হৃদয়

গায়ক-সুরকার হৃদয় খানের দেখা মিলবে এবার নাটকে। অভিনয় করলেন ঈদের নাটক ‘রূপকথা’য়। গায়ক থেকে ‘নায়ক’ বনে যাওয়া হৃদয় খানকে নিয়ে লিখেছেন আতিফ আতাউর

সংগীতশিল্পীদের নাটক-সিনেমায় অভিনয় নতুন কিছু নয়। আগে অনেকেই নাম লিখিয়েছেন এ তালিকায়। এবার তাতে যোগ হলো হৃদয় খানের নাম। মুহাম্মদ মোস্তফা কামাল রাজের নাটক ‘রূপকথা’য় দেখা যাবে তাঁকে। উত্তরা, গুলশানের নিকেতনসহ বেশ কয়েকটি লোকেশনে ইতিমধ্যেই নাটকটির দৃশ্য ধারণ শেষ হয়েছে।

চলছে পোস্ট প্রোডাকশনের কাজ। তিন দিনের শুটিং শেষে এখন বেশ খানিকটা নির্ভার হৃদয়। জানালেন, শ্রোতাদের নিয়ে নাটকটি টেলিভিশনে দেখার অপেক্ষায় আছেন তিনি। তা গানের মানুষ হঠাৎ করে নাটকে কেন?

হৃদয় বললেন, ‘হঠাৎ করে নয়। মোস্তফা কামাল রাজের সঙ্গে দীর্ঘদিনের পরিচয়। বেশ কয়েক বছর ধরেই তিনি আমাকে অভিনয় করতে বলছিলেন। আমিই রাজি হচ্ছিলাম না। বলেছিলাম, ভেবে দেখি। রাজি হলে আপনাকে জানাব। এবার রাজি হয়েছি।’

রাজি হওয়ার কারণ? ‘রূপকথা নামটি যেমন সুন্দর তেমনি নাটকের গল্পটাও। নির্মাতা একবার শোনাবার পরই মনে হলো এই নাটকে অভিনয় করা যেতে পারে। এ ছাড়া কাছের মানুষরাও অনেক দিন ধরে বলছিল নাটক-সিনেমায় অভিনয় করতে। সে জন্যই প্রথমবারের মতো নাটকের ক্যামেরার সামনে দাঁড়ানো’—বললেন হৃদয় খান।

অভিনয় তিনি আগেও করেছেন—নিজের মিউজিক ভিডিওতে। নাটকে এবারই প্রথম। কেমন ছিল শুটিংয়ের অভিজ্ঞতা? হৃদয় বলেন, ‘রাজের সঙ্গে আমার বোঝাপড়া ভালো। যে কারণে তেমন কোনো অসুবিধার মুখোমুখি হতে হয়নি। কোথাও আটকে গেলে তিনি সেটা দেখিয়ে দিয়েছেন। আবার আমি নিজে থেকে কিছু করতে চাইলে সেটাও মেনে নিয়েছেন।’

‘রূপকথা’য় হৃদয়ের সঙ্গী জনপ্রিয় অভিনয়শিল্পী নুসরাত ইমরোজ তিশা। তিনি নিশ্চয়ই সহযোগিতা করেছেন? ‘হ্যাঁ, হ্যাঁ। তিশা জানতেন এটাই আমার প্রথম নাটক। খুঁটিনাটি অনেক কিছুই দেখিয়ে দিয়েছেন। একজন নবীন অভিনেতার জন্য যে রকম সাপোর্ট দরকার তার সবটুকুই করেছেন’—বললেন হৃদয়।

গান-নাটক সবই পারফর্মিং আর্ট। একটার সঙ্গে আরেকটার যোগসূত্র থাকে। হৃদয় বলেন, ‘আমি সুরকার, কম্পোজার। চলচ্চিত্রে গান করি। চলচ্চিত্রে গান করার সময় মাথায় রাখতে হয় পর্দায় কী হবে? সেভাবেই কণ্ঠটা দিতে হয়। এটাও অভিনয়ের একটা অংশ। বেশ কিছু গানের ভিডিওতে অংশ নিয়েছি। এটা ঠিক, সেখানে কোনো ডায়ালগ নেই, কিন্তু সেটাও অভিনয়। এসব অভিজ্ঞতার কারণেই নাটকটা ঠিকমতো করতে পেরেছি। সবাই পরিচিত মুখ হওয়ায় শুটিংয়ে অনেক মজাও হয়েছে।’

শুধু ‘রূপকথা’ নয়, এবারের ঈদের আরো কয়েকটি নাটকে দেখা যাবে হৃদয়কে। একটি নাটক নির্মাণ করছেন তন্ময় তানসেন। আরেকটির কথাবার্তা চূড়ান্ত পর্যায়ে। তবে কি গানের হৃদয় নাটকে নিয়মিত হবেন? ‘না, না, তেমন কোনো সম্ভাবনাই নেই’ বলে বিষয়টি উড়িয়ে দিলেন।

দর্শক আপনাকে টিভিতে দেখবেন কিন্তু আপনার শ্রোতাদের জন্য কোনো নতুন খবর নেই? ‘না, ঈদে কোনো অ্যালবাম আসছে না’—জানালেন হৃদয়।

কদিন আগেই নতুন মিউজিক ভিডিও প্রকাশ করেছেন। সেটা নিয়েই আপাতত সন্তুষ্ট থাকতে বললেন শ্রোতাদের। তবে ‘রূপকথা’র একটি গানে কণ্ঠ দেবেন। নাটকে হৃদয়কে দেখা যাবে কলেজের ছাত্রের ভূমিকায়। আসছে ঈদে চ্যানেল আইয়ে প্রচারিত হবে নাটকটি।(বাংলামেইল)

নিউজ ডেস্ক : আপডেট ৪:০০ পিএম, ২৬ মে ২০১৬, বৃহস্পতিবার
এইউ

শেয়ার করুন
x

Check Also

Presedent- Abdul Hamid

রোহিঙ্গা প্রত্যাবর্তনে সিঙ্গাপুরের সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি

মিয়ানমার ...