Home / উপজেলা সংবাদ / হাইমচর / ‘স্বপ্ন দেখার মাধ্যমে জাতীর কল্যাণকর কাজে নিয়োজিত হতে হবে’

‘স্বপ্ন দেখার মাধ্যমে জাতীর কল্যাণকর কাজে নিয়োজিত হতে হবে’

সাবেক পররাষ্ট্র মন্ত্রী ডা. দীপু মনি এমপি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, তোমরা স্বপ্ন দেখবে, স্বপ্ন দেখার মাধ্যমে দেশ ও জাতীর জন্য কল্যাণকর কাজে নিয়োজিত হতে হবে। যে স্বপ্ন হাইমচরের মানুষ দেখেনি আমি সেই স্বপ্ন পুরণ করেছি। আজকের নবীন শিক্ষার্থীরা তোমরা জীবনে লক্ষ্য অর্জনে কষ্ট করতে পারলে সফল হবে।

শনিবার (১ জুলাই) সকাল ১০টায় হাইমচর কলেজ মাঠে জাতীয়করণকৃত কলেজের একাদশ শ্রেণির ২৬তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তবব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, হাইমচরের শিক্ষার মানউন্নয়নে হাইমচর ডিগ্রি কলেজকে জাতীয়করণ করা হয়েছে। প্রায় আড়াই কোটি টাকা ব্যায়ে নতুন মাল্টিপল ভবন বরাদ্ধ হয়েছে। প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকার জন্য যুগপোযুগী প্রযুক্তি নির্ভর শিক্ষায় শিক্ষিত হতে হবে।

তিনি বলেন, বর্তমান প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষা ব্যবস্থা উন্নয়ন ও প্রসার ঘটছে। তারই ধারাবাহিকতায় হাইমচর কলেজ জাতীয়করণসহ ভবন অবকাঠামো উন্নয়ন হচ্ছে। এর সুফল ভোগ করবে হাইমচর বাসী। হাইমচরের কলেজ নবীন শিক্ষার্থী তোমাদের মধ্য থেকেই চিকিৎসক, আইনজীবি, বিজ্ঞানী, বৈমানিক ও রাজনীতিবীদ তৈরি হবে।

কলেজের অধ্যক্ষ মানোয়ার হোসেন মোল্লার সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক মোকলেছুর রহমান মুকুলের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নুর হোসেন পাটওয়ারী, নির্বাহী অফিসার আবু হাসনাত মো. মঈনুদ্দিন, হাইমচর থানা অফিসার ইনচার্জ রনোজিত রায়।

শুরুতে কোরআন তেলোয়াত করেন সহকারী অধ্যাপক ইউসুফ আল মামুন, গীতা পাঠ করেন শিক্ষার্থী শিউলি।

নবীনদের থেকে বক্তব্য রাখেন ফারহানা জাহিদ অনি, অধ্যায়নরতদের থেকে বক্তব্য রাখেন নিশাত নাবিলা।

অনুষ্ঠানে কলেজ গভর্নিং বডির সদস্য, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুধীজন উপস্থিত ছিলেন।

প্রতিবেদক : বিএম ইসমাইল
আপডেট,বাংলাদেশ সময় ১২ : ১০ এএম, ১ জুলাই ২০১৭,রোববার
এইউ

Leave a Reply